অন্যান্য সময় বাচ্চাসহ বিড়ালটিকে ফেলে আসা হল অজানা জায়গায়

০৩-০৩-২০২০, ১৭:৩৪

অন্যান্য সময় ডেস্ক

fb tw
বাচ্চাসহ বিড়ালটিকে ফেলে আসা হল অজানা জায়গায়
সুপারশপের সামনেই বসে থাকতো বিড়ালটি। সবার সাথেই ছিলো খুব বন্ধুসুলভ। তাই সুপারশপের অনেক গ্রাহকই আদর করতেন বিড়ালটিকে। থাকতো বেসমেন্টে। খাবারের জন্য সুপারশপের বাইরে বসে থাকতো। বাচ্চা দিয়েছিলো কিছুদিন আগেই। প্রাণী অধিকার কর্মীরা জানান, কোন এক গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে সত্যতা যাচাই না করে বিড়ালটিকে বাচ্চাসহ অজানা কোন স্থানে ফেলে আসা হয় এক সপ্তাহ আগে। 
ঘটনাটি ঘটেছে রাজধানীর ধানমণ্ডির ইউনিমার্ট সুপারশপে। একজন প্রাণিপ্রেমীর পোস্টের মাধ্যমে ঘটনাটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার (০৩ মার্চ) ইউনিমার্টের ওই শাখায় সমবেত হন প্রাণী অধিকার কর্মীরা। 
তারা জানান, বিড়ালটিকে বাইরে থেকে এমনকি এই সুপারশপ থেকে খাবার কিনে খাওয়াতেন তারা। বিড়ালটির আচরণও ছিলো বেশ বন্ধুসুলভ। বিড়ালটিকে প্রায় সময়ই খেতে দেয়া এক প্রাণিপ্রেমী সোমবার খাবার দিতে এসে জানতে পারেন, সুপারশপ কর্তৃপক্ষের নির্দেশে বিড়ালটিকে ধানমণ্ডিতে দূরে কোথাও ফেলে দেয়া হয়েছে। 
 
প্রাণী অধিকার কর্মীরা জানান, সুপারশপের কর্মকর্তাদের এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে একেকজন একেক ধরনের বক্তব্য দেন। আউটলেট ম্যানেজার রাশেদুল কবির জানান, বিষয়টি পুরোপুরি তার অজানা। কাস্টমার কেয়ারে কর্মরত ফয়সাল ফেরদৌস সানি জানান, কোন একজন গ্রাহকের অভিযোগের ভিত্তিতে বিড়ালটিকে ফেলে দেয়ার নির্দেশ তিনিই দিয়েছেন। তিনি আরো বলেন, তারই নির্দেশে ইউনিমার্টের দুই কর্মী বিড়ালটি বাচ্চাসহ ধানমণ্ডি ৩২ এ ফেলে দিয়ে এসেছেন। 
 
এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে প্রাণী অধিকার কর্মীরা বলছেন, বোবা প্রাণীর সাথে এ নির্মমতা খুবই অমানবিক। বিড়ালটি খুঁজে বের করার চেষ্টা করছেন প্রাণী কল্যাণ সংগঠন কেয়ার ফর পজের প্রতিষ্ঠাতা সৌরভ শামীমসহ অন্য স্বেচ্ছাসেবীরা। সাথে আছেন নোনা আহমেদ, আয়েশা আলম, হুমায়রা, মেহনাজ, ইলিয়াসসহ প্রাণী অধিকার কর্মীরা। প্রাণীর প্রতি নিষ্ঠুরতা বন্ধে এ ধরনের ঘটনার বিরুদ্ধে আরো কঠোর পদক্ষেপ নেয়ার কথা জানান তারা।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop