সাক্ষাৎকার শাবনূরকে বাদ দিয়ে পপির সঙ্গে দেখা করতে চেয়েছিল সালমান: সামিরা

২৯-০২-২০২০, ০৯:৪৭

মহিব আল হাসান

fb tw
ছবি: সালমান শাহ ও সামিরার বিয়ের সময়
বাংলা ছায়াছবির তুমুল জনপ্রিয় অভিনেতা সালমান শাহ হত্যাকাণ্ডের শিকার হননি, তিনি পারিবারিক কলহের জেরে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর আত্মহত্যা করেছিলেন বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গেল সোমবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সংস্থাটির ধানমন্ডি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ মামলার তদন্ত প্রতিবেদন তুলে ধরে এমন তথ্য জানান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।
প্রতিবেদন প্রকাশের পর স্বামী হত্যার দায় মাথা থেকে গেলেও স্বস্তি প্রকাশ করতেন পারছেন না সালমান শাহের সাবেক স্ত্রী সামিরা। সময় সংবাদের সঙ্গে দীর্ঘ আলাপচারিতায় জানিয়েছেন প্রতিবেদন ও সালমানের সঙ্গে সেই সময়ের সোনালি দিনের রোমাঞ্চকর অনুভূতিগুলো। প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে সালমানের মা ও ভক্তদের তাকে ঘিরে নানা সমালোচনার জবাবও দিয়েছেন তিনি। সামিরার সঙ্গে দীর্ঘ আলাপচারিতার চুম্বক অংশ তুলে ধরা হলো।
সাক্ষাতকার নিয়েছেন মহিব আল হাসান। 
সময় সংবাদ: নীলা চৌধুরী বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন, আপনার সঙ্গে শুরু থেকে সম্পর্ক খারাপ ছিল। 
সামিরা হক: উনি একা বললে এটি হবে না। দ্বিতীয় কেউ এই কথাটি বলেনি। সালমানের সঙ্গে সম্পর্ক খারাপ থাকলে সেসময়কার পত্রিকাগুলোতে আমাদের নিয়ে লেখা হতো। কিন্তু তারা তো কিছু লেখিনি। কারণ সালমানের সঙ্গে আমার সম্পর্ক খারাপ ছিল না। সালমানের সঙ্গে তার মায়ের সম্পর্ক খারাপ ছিল। অনেকে পিবিআইকে জবানবন্দি দিয়েছেন, সালমানের সঙ্গে তার মায়ের সম্পর্ক খারাপ ছিল। সালমানের যারা বন্ধু ছিল তারা প্রত্যেকেই বলেছেন সালমান শাহের মায়ের সঙ্গে খারাপ সম্পর্ক ছিল তার। কাজের লোকেরা দেখেছে কাছ থেকে তারাও বলেছেন।
সময় সংবাদ: এ প্রজন্মের ভক্তদের যদি আপানাদের শুরুরদিকে ঘটনা বলতেন।
সামিরা হক: এ প্রজন্মের ভক্তদের উদ্দেশে বলতে চাই, তাদের ধারণা সালমান শাহ আত্মহত্যা করতে পারে না। সালমানকে এত বেশি পছন্দ করে তাই তারা এখনও ভাবে আত্মহত্যা করতে পারে না। সালমানের ভক্তরা ‘নেগেটিভ’ শুনে বড় হয়েছে। তারা শুনে শুনে এই ধারণাটা পেয়েছে। বড় বোন কান্না করছে সালমানের ছবি দেখে তাই সালমানকে পছন্দ করে। ওরা বড় হয়েছে শুনে সালমান শাহকে খুন করা হয়েছে। 
সময় সংবাদ: সালমান শাহের সঙ্গে প্রেমের বিষয়টি যদি বলতেন।
সামিরা হক: এগুলো বলতে গেলে অনেক বড়। এখন সালমান শাহ আমার প্রেমের সম্পর্ক পুরো ফিল্ম ইন্ডাষ্ট্রি জানে। 
সময় সংবাদ: পিবিআইকে টাকা দিয়ে নিজেদের আয়ত্ত্বে তদন্ত নিয়েছেন বলে নীলা চৌধুরী দাবি করেছেন। আপনি কি বলবেন?
সামিরা হক: সবাইকে টাকা পয়সা দিয়ে কি পুরো বাংলাদেশ কিনে নেওয়া যাবে। লন্ডনে বসে থেকে দেশের বিরুদ্ধে কথা বলেছেন। আবার দেশে এসে দেশের কথা বলেন। আর তদন্ত যেটি করছে সেটি তো উনিই প্রথম থেকে সিআইডি, র‌্যাব, পিবিআইকে তো নিজেই দিয়েছেন। তাহলে আমরা কিভাবে এটি করব। 
সময় সংবাদ: সালমান শাহের মৃত্যুর পর আড়ালে চলে যাওয়ার যে বিষয়টি, সেটি কেন?
সামিরা হক: আড়ালে যাব কেন? অড়ালে কখনও যাইনি। আমি বাংলাদেশি নাগরিক। আমার সবকিছু বাংলাদেশে। আমার তিন সন্তানের জন্ম এই বাংলাদেশে। 
সময় সংবাদ: গণমাধ্যমে কেন আসেন নাই?
সামিরা হক: আমি এখনো আসতে চাই না। কারণ আমি আমার সালমানকে অসম্মান করতে চাই না।  
সময় সংবাদ:  সালমান মৃত্যুর আগের দিন বিএফডিসি ডাবিং রুমের বিষয়টি কি ছিল?
সামিরা হক: প্রেম পিয়াসী সিনেমার ডাবিংয়ের সময় সন্ধ্যায় আমার শ্বশুর নিয়ে যায়। এরমধ্যে আমার আর সালমান শাহের সঙ্গে কথা ছিল যে শাবনূরের সঙ্গে শুটিং করবে না। আর শাবনূর যেখানে থাকবে তখন আমি থাকব তার (সালমান শাহ) সঙ্গে। তখন দেখি, আমি সেই বিষয়টি নিতে পারিনি। আমি সালমানের স্ত্রী। আমার আর সালমানের মধ্যে কথা হয়েছিল। শাবনূরের সঙ্গে শুটিং আর করবে না। সেটা সংবাদ সম্মেলন করে জানাতে হবে। সেটিও সালমান করেছিল। নতুন নায়িকা পপির সঙ্গে তার দেখা করার কথাও ছিল।
সময় সংবাদ: ডনের সঙ্গে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গেছে, আসলে ছবিটির পেছনের ঘটনা কী?
সামিরা হক: ছবিটি নিয়ে আমি বলতে চাই। ডনের সঙ্গে যে ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে আমার বলে চালানো হচ্ছে সেই ছবির মানুষটা আমি না। ছবির মানুষটা সাবরিনা। ‘আশা ভালোবাসা’ সিনেমার শুটিং হচ্ছিল বান্দরবানে। ছবিটিতে দ্বিতীয় নায়িকা ছিল সাবরিনা। তখন সাবরিনার সঙ্গে ডনের একটা প্রেমের সম্পর্ক ছিল। ডন যখন সাবরিনাকে নিয়ে রুমে যায় তখন সালমান আর আমি লুকিয়ে ছবিটি তুলি। মজা করার উদ্দেশে আমরা ছবিটি তুলি।
সময় সংবাদ: সালমান শাহের মৃত্যুটাই একটা রহস্য! কি বলবেন?
সামিরা হক: আমি শুরু থেকেই বলছি সালমান শাহ আত্মহত্যা করেছিল। পুলিশের সুরতহাল রিপোর্ট থেকে শুরু করে ময়নাতদন্ত রিপোর্টেও আত্মহত্যার বিষয়টি আসছে। আমি বারবারই যা সত্য, তাই বলেছি। সালমান আত্মহত্যা করেছে। 
সময় সংবাদ: সালমান শাহের মৃত্যুর পর কেন সিলেটে তার মরদেহের সঙ্গে গেলেন না?
সামিরা হক: আমার শ্বশুর আমাকে অনেক ভালোবাসতেন। তিনিই আমাকে যেতে নিষেধ করেছেন। কারণ আমাকে উনি বলেছেন সবাই ক্ষেপে আছে। তুমি গেলে দুর্ঘটনা ঘটে যেতে পারে। একারণে আমি যাইনি। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop