শিক্ষা সময় ববির হলগুলোতে নেই সিসি ক্যামেরা

২৯-০২-২০২০, ০৫:৫৩

ফিরদাউস সোহাগ

fb tw
ববির হলগুলোতে নেই সিসি ক্যামেরা
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আবাসিক হলগুলোতে নেই কোনো সিসি ক্যামেরা। ফলে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন হলের শিক্ষার্থীরা। কর্তৃপক্ষ বলছে, হলগুলো সিসি ক্যামেরার আওতায় আনতে উদ্যোগ নেয়া হবে। তবে পুলিশ বলছে, নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা স্থাপন করা উচিত।
২০১৬ সালে শিক্ষার্থীদের আবাসনের জন্য শেরে বাংলা, শেখ হাসিনা ও বঙ্গবন্ধু হল চালু করা হয় বরিশাল বিশ্ববিদ্যালয়ে। কিন্তু গত চার বছরেও হল তিনটিতে কোনো সিসি ক্যামেরা স্থাপন করা হয়নি।
শিক্ষার্থীরা বলছেন, হলগুলোতে প্রায়ই ঘটছে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনা। সবশেষ মঙ্গলবার রাতে এক শিক্ষার্থীকে তার রুম থেকে ডেকে অন্য রুমে নিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে। ভাঙচুর করা হয়েছে অপর একটি কক্ষ। এ অবস্থায় নিরাপত্তাহীনতার কথা জানালেন হলগুলোর শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা বলেন, এর আগেও অনেক ঘটনা ঘটেছে। সিসি ক্যামেরা থাকলে বহিরাগতরা ঢুকতে সাহস পেত না। আমরাও নিরাপত্তা পেতাম।
কর্তৃপক্ষ বলছে, হলগুলো সিসি ক্যামেরার আওতায় আনতে উদ্যোগ নেয়া হবে। এদিকে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা স্থাপন করা উচিত বলে মনে করে পুলিশ।
ববি প্রোক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, আমাদের হলগুলো সিসি ক্যামেরার বাইরে। বিষয়গুলো আমার জানা ছিল না। ভিসি স্যারকে জানাব যাতে দ্রুত হলগুলো সিসি ক্যামেরার আওতায় আনা হয়। 
বিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, কোনো ঘটনা ঘটে গেলে সিসি ক্যামরার যে ফুটেজ থাকে তা বিশ্লেষণ করা জরুরি। এ জন্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা প্রয়োজন।
ক্যাম্পাসে তিন ধাপে অর্ধ শতাধিক ক্যামেরা স্থাপন করা হলেও আবাসিক হলগুলোতে বসানো হয়নি। ২০১৯ সালের ২৬ মার্চ সার্ভার রুমে অগ্নিকাণ্ডে এনভিআর পুড়ে যায়। এরপর থেকে সবগুলো ক্যামেরাও অচল।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop