অন্যান্য সময় থাইল্যান্ডে আন্তর্জাতিক শিক্ষা পুরস্কার পেলেন সুমন রহমান

২৭-০২-২০২০, ১৬:৪৩

সময় সংবাদ

fb tw
থাইল্যান্ডে আন্তর্জাতিক শিক্ষা পুরস্কার পেলেন সুমন রহমান
থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত আন্তর্জাতিক শিক্ষা সম্মেলনে আন্তর্জাতিক শিক্ষা পুরস্কার পেয়েছেন বাংলাদেশের যুব সংগঠক মো. সুমন রহমান (রুহিত সুমন)। সমাজের সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের শিক্ষাসহ মৌলিক অধিকার নিয়ে কাজ এবং বহির্বিশ্বে শিক্ষা প্রসারে কাজের স্বীকৃতিস্বরূপ ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা ও ময়ূরপঙ্খী পরিবারের চেয়ারম্যান সুমন এ আন্তর্জাতিক সম্মানে ভূষিত হন।
ইন্টারন্যাশনাল সেন্টার ফর এক্সিলেন্স ইন এডুকেশন এর পক্ষ থেকে এই সম্মানজনক পুরস্কার প্রদান করা হয়। ব্যাংককে অনুষ্ঠিত ২২ ফেব্রুয়ারি এ আন্তর্জাতিক শিক্ষা সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বিশ্বের একুশটি দেশের প্রায় দুই শতাধিক প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
শিক্ষা বিস্তার ও ভলান্টিয়ারিয়াং কর্মকাণ্ডে অসামান্য অবদান রাখায় 'ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা' এ সম্মেলনে বিশেষ আন্তর্জাতিক সম্মাননা অর্জন করে।
মো. সুমন রহমান বলেন, 'আন্তর্জাতিক পুরস্কার বা সম্মান সত্যিই খুব গর্বের বিষয়। বাংলাদেশের লাল-সবুজের পতাকার প্রতিনিধি হিসেবে পুরস্কার গ্রহণ অনেক বেশি গর্বের ও আনন্দের। আমি মানুষকে ভালোবেসে, মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি এবং যুব শক্তিকে সম্পৃক্ত করে আরো বেশি কাজ করতে চাই। আন্তর্জাতিক যুব সম্মেলনে অংশগ্রহণ এবং প্রাপ্য এ সম্মান একটি অনন্য অভিজ্ঞতা। এতে মানুষের পাশে থাকার ক্ষুধা আরও চাঙ্গা হলো। আমি এই পুরস্কার সকল শহীদ ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করলাম।'
উল্লেখ্য, গত বছরই মালদ্বীপে অনুষ্ঠিত বিশ্ব যুব শান্তি সম্মেলনে 'গ্লোবাল পিস অ্যাওয়ার্ড', ভারতে আন্তর্জাতিক যুব পুরস্কার, দুবাইয়ে আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড এ ভূষিত হয়েছেন সুমন। এছাড়া দেশ-বিদেশ থেকে পেয়েছেন বহু জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার এবং সম্মাননা ।
stay home stay safe
প্রসঙ্গত, প্রায় শতাধিক সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের বিনাবেতনে পড়াচ্ছেন সুমন। প্রতিষ্ঠা করেছেন ময়ূরপঙ্খী আদর্শলিপি স্কুল, ময়ূরপঙ্খী কোরআন শিক্ষা আসর, ময়ূরপঙ্খী নারী শিক্ষাকেন্দ্র, ময়ূরপঙ্খী সৃজনশীল লাইব্রেরী, ময়ূরপঙ্খী ইয়ুথ এন্ড স্পোর্টস কাউন্সিলসহ বহু সেবামূলক প্রতিষ্ঠান।
২০০৮ সালে প্রতিষ্ঠিত ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা সমাজের অবহেলিত, দুঃস্থ মানুষের কল্যাণ, সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের শিক্ষাসহ মৌলিক অধিকার এবং যুব কল্যাণ নিয়ে কাজ করছে। দেশের বাইরে ইতোমধ্যে ৪০টির বেশি দেশে ময়ূরপঙ্খীর প্রতিনিধি রয়েছে ।
সুমন রহমান এর আগে ভারত, মালয়েশিয়া, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও মালদ্বীপে বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়েছেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop