আন্তর্জাতিক সময় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ‘পলাতক’

২৭-০২-২০২০, ০৯:০২

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ‘পলাতক’
সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ‘পলাতক’ ঘোষণা করেছে পাকিস্তান। জামিনের মেয়াদ বাড়ানোর জন্য জরুরি মেডিকেল রিপোর্ট জমা দেয়নি আদালতে, তাই এমন অভিযোগ করা হয়েছে। পাক দৈনিক ‘দ্য ডন’ বুধবার (২৬ ফেব্রুয়ারি) এ খবর দিয়েছে।
তিনি গুরুতর অসুস্থ জানিয়ে গত নভেম্বরে লাহৌর হাইকোর্টে জামিনের আর্জি জানিয়েছিলেন শরিফ। জানিয়েছিলেন চিকিৎসার জন্য তাকে লন্ডনে যেতে হবে। আদালত শরিফের সেই আর্জি মেনে নিয়ে তাকে চার সপ্তাহের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল। তারপর নভেম্বরেই লন্ডনে চলে যান শরিফ।
শরিফের চিকিৎসক জানিয়েছেন, তার মক্কেল প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ভুগছেন মাল্টি-ভেসেল করোনারি আর্টারি ডিজিজ ও মাইয়োকার্ডিয়ামে। তার জন্য তার অস্ত্রোপচারের প্রয়োজন। তাই শরিফের জামিনের মেয়াদ বাড়ানো দরকার। তার জন্য শরিফকে মেডিকেল রিপোর্ট জমা দিতে বলা হয়েছিল। কিন্তু শরিফের তরফে সেই মেডিকেল রিপোর্ট এখনও জমা পড়েনি। তাই পাক সরকার এবার আদালতে শরিফের জামিনের আর্জির বিরোধিতার সিদ্ধান্ত নিয়েছে বলে পাক দৈনিকটি জানিয়েছে। তার আগে শরিফকে ‘পলাতক’ ঘোষণা করা হয়েছে।
প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে ইসলামাবাদে ক্যাবিনেট পর্যায়ের বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পাক দৈনিকটির খবর।
দৈনিকটি উদ্ধৃত করেছে পাক প্রধানমন্ত্রীর স্পেশাল অ্যাসিস্ট্যান্ট অন ইনফর্মেশন ফিরদৌস আশিক আওয়ানকে। ফিরদৌস পাক দৈনিকটিকে বলছেন, শরিফ লন্ডনের কোনও হাসপাতালের মেডিকেল রিপোর্ট জমা দিতে পারেননি। তার চিকিৎসক যে মেডিকেল সার্টিফিকেট পাঠিয়েছেন, মেডিকেল বোর্ড তা খারিজ করে দিয়েছে। এর পরেই সরকার তাকে পলাতক ঘোষণা করেছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop