বাংলার সময় জব্দকৃত ভেজাল তেল আত্মসাতের অভিযোগ ওসির বিরুদ্ধে

২৭-০২-২০২০, ০৩:৫৩

যশোর প্রতিনিধি

fb tw
জব্দকৃত ভেজাল তেল আত্মসাতের অভিযোগ ওসির বিরুদ্ধে
ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জব্দকৃত প্রায় সাড়ে ৯শ' কেজি সর্ষের তেল আত্মসাতের অভিযোগ উঠেছে বাঘারপাড়া থানার বিদায়ী ওসি জসিম উদ্দীনের বিরুদ্ধে। এ বিষয়ে সাধারণ ডায়েরি করেছেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) জামাল আল নাসের। তবে তদন্তে দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত কাউকে অভিযুক্ত করা যাবে না বলে মন্তব্য করেন এই সিনিয়র পুলিশ অফিসার।
গত ২০ ফেব্রুয়ারি উপজেলার নারিকেলবাড়িয়ায় একটি ভেজাল গুড়ের কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। অভিযানে নেতৃত্ব দেন বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আফরোজ। ওই সময় প্রায় দশ হাজার কেজি ভেজাল গুড়, আনুমানিক দুই হাজার কেজি ভেজাল সর্ষের তেল ও বিভিন্ন রাসায়নিক দ্রব্য, চিনির খালি বস্তা জব্দ করা হয়। জব্দ করা মালামাল বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দীনের হেফাজতে দেন উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ। ওসি মালামাল বুঝে নিয়ে একটি ট্রাকে করে সেগুলো থানায় নিয়ে যান। পরদিন তা উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে বাঘারপাড়া পৌরসভার ময়লাখানায় ধ্বংস করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিপুল পরিমাণ ভেজাল তেলের মধ্যে থেকে ওসি জসিম উদ্দীন ২১ ড্রাম (প্রতি ড্রামে প্রায় ৪৫ কেজি) আত্মসাতের উদ্দেশ্যে থানা অভ্যন্তরে পরিত্যক্ত একটি ঘরে লুকিয়ে রাখেন। এ সংবাদ জানাজানি হলে ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) জামাল আল নাসের বিষিয়টি তদন্ত করতে বাঘারপাড়া থানায় আসেন। তদন্ত শেষে তিনি অভিযোগের প্রাথমিক সত্যতা পান। এ বিষয়ে থানায় একটি জিডিও করেন তিনি। যার নম্বর ২২২৬।
এ বিষেয় জানতে চাইলে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) জামাল আল নাসের বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত না করে কাউকে অভিযুক্ত করা যাবে না।
বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ সাংবাদিকদের বলেন, জব্দ করা মামলামাল ওসির হেফাজতে দেওয়া হয়। সেখানে ৪০ ড্রামের মতো তেল ছিল। পরদিন ওগুলো ধ্বংস করার জন্য ময়লাখানায় নেয়া হয়। তেল ও গুড়ের রঙ একই রকম হওয়ায় তখন বোঝা যায়নি। আত্মসাতের বিষয়টি তদন্ত করলে বেরিয়ে আসবে বলেও মত দেন ইউএনও তানিয়া আফরোজ।
ওসি জসিম উদ্দীন বর্তমানে যশোরের কেশবপুর থানায় কর্মরত আছেন। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তেল আত্মসাতের কোন ঘটনা হয়নি। ইউএনও ম্যাডামের উপস্থিতেই সকল মালামাল ধ্বংস করা হয়েছিল। জিডি হয়েছে কীনা জানি না।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop