বাংলার সময় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৮৪তম জন্মদিন পালন

২৬-০২-২০২০, ১৮:৩৫

নড়াইল প্রতিনিধি

fb tw
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৮৪তম জন্মদিন পালন
আজ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৮৪তম জন্মদিন। জাতির এই সূর্য সন্তানের জন্মস্থান নড়াইলে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাষ্ট ও জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (২৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করা হয়।
 
এ উপলক্ষে বেলা সাড়ে ১২টায় বীর শ্রেষ্ঠর বাড়ী সদর উপজেলার নূর মোহাম্মদ নগর গ্রামে একটি র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসক আনজুমান আরার নেতৃত্বে এতে, মুক্তিযোদ্ধা, স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, এলাকাবাসী অংশ নেন। র‌্যালিটি গ্রাম ঘুরে বীরশ্রেষ্ঠ’র বসতভিটায় তাঁর স্মৃতির উদ্দেশে স্থাপিত স্মৃতিস্তম্ভ চত্বরে গিয়ে শেষে হয়। র‌্যালি শেষে উপস্থিত সবাই স্মৃতিস্তম্ভের পাদদেশে ফুল দিয়ে নূর মোহাম্মদের প্রতি শ্রদ্ধা জানান। 
মহান মুক্তিযুদ্ধের এই বীর সেনানীর সম্মানে পরে জেলা পুলিশের পক্ষ থেকে সশস্ত্র ছালামী দেয়া হয়। ছালামী শেষে উপস্থিত সবাই এই কৃতী সন্তানের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়ায় অংশ নেন। সবশেষে নূর মোহাম্মদ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর মিলনায়তনে আয়োজিত জন্মদিনের আলোচনায় বক্তারা, নূর মোহাম্মদের অনন্য সাধারণ দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সকলকে দেশের সেবায় আত্মনিয়োগ করার আহবান জানান। 
নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইলের সাবেক মহিষখোলা ও বর্তমান নূর মোহাম্মদ নগর গ্রামে জন্ম গ্রহণ করেন। মুক্তিযুদ্ধকালীন ৫ সেপ্টেম্বর এই গর্বিত সৈনিক যশোরের গেয়ালহাট গ্রামে যুদ্ধরত অবস্থায় সহযোদ্ধাদের জীবন বাঁচাতে হাসিমুখে নিজের জীবন উৎসর্গ করে দেশ প্রেমের অনন্য নজির স্থাপন করে বরণীয় হন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop