অন্যান্য সময় ক্যানভাসজুড়ে সচেতনতা ও পরিবর্তনের বার্তা

২৬-০২-২০২০, ১৫:৪৯

সময় সংবাদ

fb tw
ক্যানভাসজুড়ে সচেতনতা ও পরিবর্তনের বার্তা
শুধুমাত্র সৌন্দর্যবর্ধনের জন্যই নয়, সামাজিক নানা বিষয়ে সচেতনতা তৈরিতেও পৃথিবীজুড়েই দেয়ালচিত্রের প্রচলন রয়েছে। মানুষ চলার পথেই দেয়ালচিত্র উপভোগ করতে পারে এবং এর সাথে নিজেকে সম্পর্কিত করতে পারে।
সমাজের নানা অসঙ্গতিগুলোকে দূর করার পাশাপাশি মানুষ ও নগরের সৌন্দর্যগুলো দৃশ্যমান করতে মানুষের মধ্যে সচেতনতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আর শিল্প পারে এর নিজস্ব ছোঁয়ায় বিশুদ্ধতা ছড়িয়ে দিতে জায়গায়। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড দেয়ালচিত্রের মাধ্যমে সমাজের নানা অসঙ্গতির চিত্র তুলে ধরেছে।
সুন্দর শৈশব, পারিবারিক ও সামাজিক মূল্যবোধ এবং নগরে সবুজায়নের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো সম্পর্কে মানুষকে সচেতন করতে প্রতিষ্ঠানটি ব্যতিক্রমী কৌশল হাতে নিয়েছে। তাদের চালু করা এই উদ্ভাবনী কর্মসূচীর নাম ’রং (এক্ষেত্রে রং বলতে ভুল বোঝানো হয়েছে) বদলে রঙিন করি’। সামাজিক ও বুদ্ধিবৃত্তিকভাবে সমাজের নানা অসংগতিগুলোকে দূর করে একটি রঙিন পৃথিবী বিনির্মাণে সবাইকে সচেতন করে তোলাই এ কর্মসূচিটির মূল লক্ষ্য।
বিজ্ঞাপনের প্রচলিত ধারণাকে বদলে, রাজধানীর মিরপুর, কামাল আতাতুর্ক অ্যাভিনিউ, বনানী চেয়ারম্যান বাড়ি, শাহজাদপুর, নর্দা ও রামপুরা এলাকার বিভিন্ন দেয়ালজুড়ে সচেতনতার বার্তা ফুটিয়ে তুলতে এই কর্মসূচিটি গত বছরের সেপ্টেম্বর মাসে শুরু হয়ে শেষ হয় জানুয়ারিতে। এর আগে, চট্টগ্রাম ও  খুলনা শহরের দেয়ালজুড়েও শোভা পায় প্রতিষ্ঠানটির উদ্যোগে সচেতনতামূলক নানা বার্তা।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop