বাংলার সময় লৌহজং নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলছে

২৬-০২-২০২০, ১৫:৪৭

টাঙ্গাইল প্রতিনিধি

fb tw
লৌহজং নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলছে
টাঙ্গাইলের লৌহজং নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম ২য় দিনের মতো চলমান রয়েছে। গতকালের মতো আজও বহুতল ভবনসহ অবৈধ স্থাপনাগুলো গুড়িয়ে দিচ্ছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই নদীর পারে অবৈধভাবে গড়ে উঠা একটি ৭তলা ভবনসহ প্রায় ১৫টি বহুতল ভবন গুড়িয়ে দিয়েছে। 
নির্বাহী ম্যাজিস্ট্রেট উপমা ফারিসা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) থেকে টাঙ্গাইল জেলা প্রশাসন আনুষ্ঠানিকভাবে শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া লৌহজং নদীর পৌর এলাকার বেড়াডোমা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই পৌর এলাকার বেড়াডোমা আকুর টাকুর পাড়া,মুসলিম পাড়া, তালতলা এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালানো হচ্ছে
উচ্ছেদ অভিযান চলমান থাকবে। প্রথম পর্যায়ে টাঙ্গাইল পৌর এলাকার বেড়া ডোমা থেকে এসপি পার্ক পর্যন্ত প্রায় তিন কি.মিটার এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তিন কি.মিটারে ১৬০টি অবৈধ স্থাপনা রয়েছে। পর্যায় ক্রমে লোৗহজং নদী থেকে বুড়িগঙ্গা পর্যন্ত প্রায় ৭৬ কি.মিটার এলাকা অবৈধ দখল উচ্ছেদ করে নদীর স্বাভাবিক গতিপথ ফিরিয়ে আনা হবে। 
দীর্ঘদিন যাবত টাঙ্গাইল লোৗহজং নদী দখল আর দূষণের শিকার হয়ে এক সময়ের খরস্রোতা নদীটি বর্তমানে মরা খালে পরিণত হয়েছে। ফলে নদীর স্বাভাবিক গতিপথ বন্ধ হয়েছে এবং নদীর পানি দূষিত হয়ে দুর্গন্ধে নাদীর পানি আর ব্যাবহার করা সম্ভব হচ্ছেনা এবং কি নদী পাড়েও বসবাস করা কঠিন হয়ে যাচ্ছে। বারবার নদী উদ্ধার কার্যক্রম শুরু করলে রাজনৈতিক ব্যক্তিদের হস্তক্ষেপের কারণে আবার বন্ধ হয়ে যায় উদ্ধার কার্যক্রম। পুনরায় লৌহজং নদী দূষণ ও অবৈধ দখলদার মুক্ত করার লক্ষে গতকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop