বাংলার সময় যশোরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে

২৬-০২-২০২০, ১৪:১৯

যশোর প্রতিনিধি

fb tw
যশোরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে
যশোর শহরের মণিহার বাসস্ট্যান্ড এলাকা থেকে মুড়লি মোড় পর্যন্ত সড়কের পাশে প্রায় তিন কিলোমিটার এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে মুড়লি মোড় ও বকচর এলাকা থেকে এ অভিযান শুরু হয়। অভিযানে পাঁচ শতাধিক দোকান, বসতবাড়ি ও বিভিন্ন যানবাহনের গ্যারেজ ভাঙা পড়েছে।
সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের স্টেট অফিসার সিনিয়র সহকারী সচিব অনিন্দিতা রায় বলেন, যশোরের পালবাড়ির মোড় থেকে মুড়লি মোড় পর্যন্ত বিদ্যমান আঞ্চলিক মহাসড়কটি চার লেনে উন্নীতকরণের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষে দু'মাস আগে সড়কের পাশে অবৈধ দখলদারদের তাদের স্থাপনাসমূহ সরিয়ে নিতে নোটিস ও মার্কিং করা হয়। নির্ধারিত সময় শেষে আজ সকাল থেকে অভিযান শুরু হয়।
জানা গেছে, যশোর মণিহার বাসস্ট্যান্ড এলাকা থেকে মুড়লি মোড় পর্যন্ত ২ দশমিক ৯ কিলোমিটার এলাকায় ৫টি বুলডোজার দিয়ে একযোগে রাস্তার দু’পাশেই অভিযান চালানো হয়। উচ্ছেদ চলাকালে কোনো প্রকার বাধার সম্মুখীন হইনি। কিছু জমিতে কাগজপত্র জটিলতা থাকায় উচ্ছেদের বাইরে রাখা হয়েছে। কাগজপত্র দেখে সেগুলো আগামীকাল উচ্ছেদ করা হবে। চলমান উচ্ছেদ কার্যক্রমে পাঁচ শতাধিক দোকান, বসতবাড়ি ও অন্যান্য স্থাপনা ভাঙা পড়বে বলে জানান তিনি।
 
এদিকে উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা।
তারা জানান, যেসব স্থাপনা ভাঙা হয়েছে তা সবটাই সরকারি জমিতে ছিল। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক প্রসস্তকরণের উদ্যোগ নেয়ায় আমরা খুশি। কারণ, দীর্ঘদিন ধরে সড়কটি বেহাল অবস্থায় ছিল এবং যানজট ছিল নিত্যকার ঘটনা।
 
অভিযান চলাকালে র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop