বাংলার সময় চরভদ্রাসনে ভয়ে স্কুলে আসা বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা

২৬-০২-২০২০, ১৩:১৩

শিক্ষা সময় ডেস্ক

fb tw
চরভদ্রাসনে ভয়ে স্কুলে আসা বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা
ফরিদপুরের চরভদ্রাসনে একটি স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সন্ত্রাসী হামলার পর পুনরায় হওয়ার আশঙ্কায় স্কুলে আসা বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা। ফলে স্কুলটিতে পড়ালেখায় বিঘ্ন ঘটছে শিক্ষার্থীদের।
এদিকে ঘটনার সাথে জড়িতদের পুলিশ আটক করতে না পারায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন স্কুলের শিক্ষক ও অভিভাবকেরা। এ ঘটনায় থানায় মামলা হলে সেই মামলা তুলে নিতে হুমকি দেয়া সন্ত্রাসীরা বলে জানিয়েছেন স্কুলের প্রধানশিক্ষক বিভুতিভূষণ বিশ্বাস।
জানা গেছে, এ ঘটনার পর থেকে স্কুলে আসা কমে যাওয়ায় পুলিশের পক্ষ থেকে একাধিকবার শিক্ষার্থীদের অভয় দেয়া হলেও উপস্থিতি বাড়েনি।
স্থানীয়দের অভিযোগ, চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নে অবস্থিত চর সুলতানপুর উচ্চ বিদ্যালয়ে গত ১৯ ফেব্রুয়ারি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতা চলাকালীন বেশকিছু বখাটে স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করছিল। এ নিয়ে স্কুলের শিক্ষক মুহাম্মদ আবুল বাশার ও রাশেদুজ্জামানের সাথে বখাটেদের কথা কাটাকাটি হয়।
একপর্যায়ে বখাটেরা শিক্ষক আবুল বাশারকে মারধর করে। এ সময় স্কুলের শিক্ষক ও স্থানীয়দের প্রতিরোধে বখাটেরা পালিয়ে যায়। পরবর্তীতে বিকেলে সংঘবদ্ধ হয়ে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে স্কুলের শিক্ষকদের ওপর হামলার চেষ্টা করে। শিক্ষকদের বাঁচাতে গেলে হামলাকারীরা স্থানীয় শেখ কামরুল ও আনছার আলী ওরফে আনছুকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে।
stay home stay safe
এসময় সন্ত্রাসীরা ক্রীড়া প্রতিযোগিতার মঞ্চ ভাঙচুর করে। এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসীদের ধাওয়া করলে তারা পিস্তল উঁচিয়ে ভয় দেখিয়ে পালিয়ে যায়। মারাত্মক আহত অবস্থায় আনছু ও কামরুলকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনার পরদিন স্কুলের প্রধান শিক্ষক বিভুতিভূষণ বিশ্বাস বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০/২৫ জনকে আসামি করে চরভদ্রাসন থানায় একটি মামলা দায়ের করেন।
স্কুলের শিক্ষক, অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী জানান, হামলার সাথে জড়িতরা ক্ষমতাশালী হওয়ায় পুনরায় হামলার ভয় দেখাচ্ছে। তারা অনেকেই দেশীয় অস্ত্র নিয়ে স্কুলের আশেপাশে ঘোরাফেরা করছে। মামলা তুলে নিতে দেখানো হচ্ছে ভয়ভীতি। এদিকে, পুনরায় হামলার ভয়ে স্কুলে আসা বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা।
নাম না প্রকাশ করার শর্তে কয়েকজন অভিভাবক জানান, হামলাকারীরা অত্যন্ত প্রভাবশালী। তারা যে কোন সময় আবারও স্কুলে হামলা করতে পারে। সেজন্য আমরা সন্তানদের নিরাপত্তার কথা চিন্তা করে তাদের স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছি।
স্থানীয়রা জানান, সোহেল বেগ, শফিউদ্দিন আহমেদ, সলেমান বিশ্বাস, মজিবর রহমান জানান, হামলার ঘটনার পর স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। বখাটেরা স্থানীয়ভাবে বেশ প্রভাবশালী। তারা যে কোন সময় ফের হামলা চালাতে পারে। ফলে আমরা স্থানীয়রা বেশ ভয়ের মধ্যে রয়েছি।
বখাটেদের মারধরের শিকার হওয়া স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল বাশার বেগ জানান, বখাটেদের অন্যায় কাজে বাধা দেয়ার কারণে এ হামলার ঘটনা ঘটেছে। তারা পুনরায় হামলা চালানোর পাঁয়তারা চালাচ্ছে। আমরা শিক্ষকেরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি। বলেন, হামলাকারীরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে। স্কুলের শিক্ষক, শিক্ষার্থীরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি একেবারেই কমে গেছে।
চর সুলতানপুর স্কুলের প্রধান শিক্ষক বিভুতিভূষন বিশ্বাস জানান, সন্ত্রাসী হামলার ভয়ে স্কুলে শিক্ষার্থীরা আসা বন্ধ করে দিয়েছে। পুনরায় হামলার আশঙ্কায় স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি অনেক কম। বলেন, প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রী রয়েছে বিদ্যালয়টিতে। হামলাকারীরা পুনরায় হামলার কথা বলায় শিক্ষক ও শিক্ষার্থীরা চরম আতঙ্কের মধ্যে রয়েছে।
এ নিয়ে চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকতা-ওসি নাজনীন খানম বলেন, হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের আটকের চেষ্টা চালানো হচ্ছে। বলেন, হামলার পর স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। আমরা স্কুলে গিয়ে ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের সাথে কথা বলেছি। যাতে শিক্ষার্থীরা নির্ভয়ে স্কুলে আসতে পারে।
এদিকে হামলার ঘটনার পর স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি কমে যাওয়ায় পড়ালেখায় চরম বিঘ্ন ঘটছে বলে জানিয়েছেন স্কুলটির বেশকিছু ছাত্র-ছাত্রী। তারা এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও স্কুলের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানায় তারা।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop