আন্তর্জাতিক সময় জরুরি বৈঠকে অমিত শাহ-অজিত দোভাল

২৬-০২-২০২০, ১১:১৩

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
জরুরি বৈঠকে অমিত শাহ-অজিত দোভাল
দিল্লিতে সহিংসংতা ভয়াবহ রূপ নিয়েছে। বার্তা সংস্থা এএনআই প্রতিবেদন অনুসারে, উত্তর-পূর্ব দিল্লির সহিংসতায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ জনে। আহত হয়েছেন ২৫০ জন।
সহিংসতা ছড়িয়ে পড়েছে আশপাশের অন্যান্য অঞ্চলেও। কেন্দ্র ও দিল্লি প্রশাসন কার্যকর হয়েছিল এবং সহিংসতা বন্ধের জন্য একাধিক সভা অনুষ্ঠিত হয়েছে। আবারও জরুরি আলোচনায় বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অজিত দোভাল।
জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত দোভাল এবং দিল্লির পুলিশ প্রধান অমূল্য পট্টনায়েক মঙ্গলবার গভীর রাতে সলিমপুরে উত্তর-পূর্ব ডিসিপি বেদ প্রকাশ সূর্য কার্যালয়ে গিয়েছিলেন। দোভাল, পটনায়েক এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পরিস্থিতিটির প্রথম দিকের পর্যালোচনা করার জন্য মৌজপুর, জাফরাবাদ, গোকুলপুরী এবং ভজনপুরা গিয়েছিলেন।
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও ক্ষতিগ্রস্ত অঞ্চলের কর্মকর্তা ও বিধায়কদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন এবং কর্মকর্তাদের কেন্দ্রীয় সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় সাধন এবং সহিংসতা চক্রের অবসান ঘটাতে নির্দেশনা দিয়েছেন। তিনি প্রতিবাদকারীদের সহিংসতায় লিপ্ত হওয়ার পরিবর্তে শান্ত হওয়া এবং তাদের বিষয়গুলো নিয়ে কথা বলার আহ্বান জানান।
দিল্লির অশান্তির কেন্দ্রবিন্দু ছিল সিএএর। যে আইন তিনটি প্রতিবেশী দেশ থেকে অমুসলিমদের জন্য ভারতীয় নাগরিকত্ব অর্জন সহজ করে তোলে। অভিযোগ ওঠে এমন আইন উত্থাপন করে প্রধানমন্ত্রী মোদি এবং তার বিজেপি ভারতের ধর্মনিরপেক্ষ এতিহ্যকে ক্ষুণ্ন করেছে। সরকার অবশ্য সব অভিযোগ অস্বীকার করে বলছে সিএএর পিছনে ফিরে আসবে না।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop