আন্তর্জাতিক সময় দিল্লির সহিংসতায় নিহত ১৩, দেখা মাত্র গুলির নির্দেশ

২৬-০২-২০২০, ০৮:৪৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন ঘিরে সহিংসতার আগুনে জ্বলছে দেশটির দিল্লি। রাজধানীর উত্তর-পূর্ব এলাকায় সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩। প্রায় ১৫০ জন জখম অবস্থায় ওই হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।
সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর ১৪৪ ধারা জারি করা সত্ত্বেও চাঁদবাগ এলাকায় নতুন করে আগুন লাগানোর এবং পাথর ছোড়ার খবর পাওয়া যাচ্ছে। অন্যদিকে মঙ্গলবার সিএএ-বিরোধী ধর্নার কেন্দ্রস্থল জাফরাবাদ রোড খালি করে দেয় দিল্লি পুলিশ।
মৃতের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তর-পূর্ব দিল্লির কিছু এলাকায় জারি করা হয় দেখামাত্র গুলি করার বা ‘শুট অ্যাট সাইট’-এর নির্দেশ। পরিস্থিতি বুঝে ওই এলাকায় বুধবার দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন। বন্ধ থাকবে এলাকার সরকারি ও বেসরকারি স্কুলও।
মঙ্গলবার সারা দিন অশান্ত থাকে রাজধানী। উত্তর-পূর্ব দিল্লির খাজুরি খাস এলাকায়ও এদিন নতুন করে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে। ওই এলাকায় পুলিশ ও র‌্যাফ মোতায়েন করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। উত্তর-পূর্ব দিল্লির ভজনপুরা, চাঁদবাগ, করওয়াল নগর এলাকায় দোকানপাট পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। লাঠি-রড হাতে রাস্তায় জমায়েত জনতার।
মৌজপুরে এদিন একটি মোটরসাইকেলে আগুন লাগানোর অভিযোগ উঠেছে উত্তেজিত জনতার বিরুদ্ধে, সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর। এ ঘটনায় অকুস্থলে যায় দমকলের একটি গাড়ি। জনতাকে ছত্রভঙ্গ করতে বেগ পেতে হয় নিরাপত্তা বাহিনীকে। এলাকায় পাথর ছোড়ারও অভিযোগ উঠেছে।
সোমবার পাথরের আঘাতেই মৃত্যু হয় দিল্লি পুলিশের এক কনস্টেবলের। নিরাপত্তাকর্মীদের থেকে বিক্ষোভকর্মীদের সংখ্যাই বেশি। এনডিটিভির ৫ সংবাদকর্মীদেরও হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop