বাংলার সময় তাহিরপুরে তিন কিলোমিটারের নৌযানজট!

২৫-০২-২০২০, ২৩:২০

সময় সংবাদ

fb tw
তাহিরপুরে তিন কিলোমিটারের নৌযানজট!
নাব্য সংকটে মারাত্মক নৌযান জট সৃষ্টি হয়েছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে, যা স্থানীয়ভাবে পরিচিত বউলা নদী। দীর্ঘ তিন কিলোমিটার জট সৃষ্টি হওয়ায় ভারত থেকে আমদানিকরা পাথর ও কয়লা নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা ও নৌ পরিবহন সংশ্লিষ্টরা। পানি উন্নয়ন বোর্ড বলছে, শিগগিরই এ নদীর খনন কাজ শুরু হবে।
গেল বছর একই সময় সুরমা নদীর শাখা বউলা নদীতে নৌযান জটের সৃষ্টি হয়েছিল। তখন এই নদী খননের উদ্যোগ নেয়া হলেও শেষ পর্যন্ত থমকে যায়। যার ফলে চলতি বছর একই সমস্যা দেখা দিয়েছে। প্রায় এক মাস ধরে ভারত থেকে আমদানিকরা পাথর ও কয়লা বাগলী, টেকেরঘাট ও বড়ছড়া থেকে কার্গো ও ট্রলারে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছানো সম্ভব হচ্ছে না। তিন কিলোমিটার জুড়ে সাত শতাধিক নৌযান আটকে আছে।
ফলে ভাড়ায় কিংবা লিজে আনা এই নৌযানগুলোর শ্রমিকেরা মানবেতর জীবনযাপন করছেন
এ অবস্হায় তাহিরপুর বাজার থেকে সোলাইমানপুর পর্যন্ত ৮ কিলোমিটার নৌপথ আবারো খননের পরিকল্পনার কথা জানায় পানি উন্নয়ন বোর্ড।
নির্বাহী প্রকৌশলী প্রকৌশলী মো. সাবিবুর রহমান বলেন, এর মধ্যে আমাদের চার কিলোমিটারের জন্য ঠিকাদার নিয়োগ হয়ে গেছে। বাকিটা যেন এই বছরেই শেষ করতে পারি সে লক্ষ্যে এবছরে আমরা প্রপোজাল সাবমিট করেছি। 
stay home stay safe
ভারতের মেঘালয়ের খাসিয়া জৈন্তিয়া পাহাড় থেকে উৎপত্তি হওয়া প্রায় ৩৭ কিলোমিটার দীর্ঘ নদী যাদুকাটা, সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা দিয়ে বাংলাদেশ প্রবেশ করেছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop