বাংলার সময় সারা দেশে নদী-খাল দখলমুক্ত করতে যৌথ অভিযান

২৫-০২-২০২০, ১৮:৪৭

বাংলার সময় ডেস্ক

fb tw
সারাদেশে নদী ও খাল দখলমুক্ত করতে যৌথ অভিযান
ছবি: সারাদেশে নদী ও খাল দখলমুক্ত করতে যৌথ অভিযান
নদী ও খাল দখলমুক্ত করতে দেশের বিভিন্ন স্থানে যৌথ অভিযান চালিয়েছে পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসন। বহুতল ভবনসহ তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ দখল করা জমি। 
মঙ্গলবার সকালে টাঙ্গাইলের লোহজং নদীর এসপি পার্ক থেকে বেড়াডোমা এলাকা পর্যন্ত উচ্ছেদ অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১০টি বহুতল ভবনসহ ছোট বড় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বলেন, অবৈধ স্থাপনা যাদের আছে তারা নিজেরা উদ্বৃদ্ধ হয়ে কাজ করছেন। যারা নিজেরা অংশ না দিয়ে স্থাপনা না করবেন তাদের আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 
ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক সুজন চৌধুরীর নেতৃত্বে শহরের খাজা আহম্মদ খালে অভিযান চালানো হয়। এ সময় অবৈধভাবে গড়ে ওঠা অন্তত ৩০টি দোকান উচ্ছেদ করা হয়।
নাটোরের নারোদ নদীর তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা সরিয়ে নিতে দফায় দফায় নোটিশ দেয়ার পরও অপসারণ না করায় মঙ্গলবার দুপুরে উচ্ছেদ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় গুড়িয়ে দেয়া হয় শতাধিক অবৈধ স্থাপনা।
stay home stay safe
কুড়িগ্রাম জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু চাকমার নেতৃত্বে শহেরর পুরাতন রেজিস্ট্রিপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৩০টি দোকান ও একটি বসতবাড়ি গুড়িয়ে দেয়া হয়। উদ্ধার করা হয় ৯ শতাংশ জমি।
কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম বলেন, অবৈধ স্থাপনা যেগুলো আছে সেগুলো আমরা উচ্ছেদ করে দখলমুক্ত করছি। নদীর আশেপাশে এলাকায় যেগুলো জমি অবৈধভাবে দখল করা হয়েছে সেগুলোও পর্যায়ক্রমে আমরা দখলমুক্ত করব। 
এছাড়া, মৌলভীবাজারের কুশিয়ারা নদীর তীরে গড়ে উঠা ৩৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop