আন্তর্জাতিক সময় অভিনন্দনকে আটকের বার্ষিকীতে পাক বিমানবাহিনীর ‘আল্লাহু আকবার’ গান (ভিডিও)

২৫-০২-২০২০, ১৫:১০

শাশ্বত সত্য

fb tw
পাকিস্তানের আজাদ কাশ্মীরের বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর জঙ্গিবিমান ভূপাতিত করে পাইলট অভিনন্দন বর্তমানকে আটকের বর্ষপূর্তি উপলক্ষে নতুন সঙ্গীত রচনা করেছে পাকিস্তান বিমানবাহিনী (পিএএফ)।
পাকিস্তানের গণমাধ্যমগুলো জানায়, ‘আল্লাহু আকবার’ শিরোনামের গানটি গেয়েছেন শুজা হায়দার। এতে  পাকিস্তানের সার্বভৌমত্ব রক্ষাকারী পিএএফ সেনাদের সাহস ও বীরত্বের কাহিনী তুলে ধরা হয়েছে।
গত বছর বালাকোটে ভারতীয় বিমান বাহিনী সীমারেখা লঙ্ঘনের পর পিএএফ যে ‘অপারেশন সুইফ রিটর্ট’ পরিচালনা করে তার স্মরণে ২৭ ফেব্রুয়ারি ‘বিষ্ময় দিবস’ পালনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার।
গত বছর ওই দিনে নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তান ও ভারতীয় বিমানবাহিনী ডগফাইটে লিপ্ত হয়। ২৬ ফেব্রুয়ারি রাতে ভারতের ২০টির মতো জঙ্গিবিমান পাকিস্তানের ভূখন্ডে হামলা চালায়। পরদিন আবারো ভারতীয় বিমান একই চেষ্টা করলে পিএএফ দুটি ভারতীয় জঙ্গিবিমান গুলি করে ভূপাতিত করে। এতে একজন ভারতীয় সেনা নিহত ও ভারতের উইং কমান্ডার অভিনন্দন বর্তমান পাকিস্তানের হাতে ধরা পড়েন। 
পিএএফ ইতোমধ্যে পাকিস্তানের করাচিতে তাদের যাদুঘরে ‘অপারেশন সুইফট রিটর্ট’ নামে একটি গ্যালারি যুক্ত করেছে। এখানে ২৬ ও ২৬ ফেব্রুয়ারি বিমানযুদ্ধের পুরো ঘটনাবলী তুলে ধরা হয়েছে। ধরা পড়া ভারতীয় পাইলটের একটি মূর্তিও রয়েছে এই যাদুঘরে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop