মহানগর সময় চসিক নির্বাচনের আগে সন্ত্রাস দমনই প্রশাসনের চ্যালেঞ্জ

২৩-০২-২০২০, ০৯:০৩

কমল দে

fb tw
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের আগে সন্ত্রাসী এবং চাঁদাবাজদের দমনই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে কঠিন চ্যালেঞ্জ। বিশেষ করে ভোটের মাঠের আধিপত্য বজায় রাখতে ক্ষমতাসীন দলের কাউন্সিলর প্রার্থী এবং তাদের অনুসারীরাই এলাকার নিয়ন্ত্রণ নিতে মরিয়া হয়ে উঠবে বলে শঙ্কা বিশ্লেষকদের। এ অবস্থায় অবৈধ অস্ত্র উদ্ধারের পাশাপাশি বৈধ অস্ত্র জমা নিতে পুলিশকে নির্দেশনা দিতে যাচ্ছে নির্বাচন কমিশন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া একটি ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, দল থেকে মনোনয়ন পাওয়া এক কাউন্সিলর প্রার্থীকে হুমকি দিচ্ছেন তার প্রতিপক্ষ। এভাবেই হুমকি-পাল্টা হুমকিতে উত্তপ্ত হয়ে উঠছে নগরের রাজনীতি। ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া নেতারা যেমন নতুন করে মাঠের দখল নিতে চেষ্টা করছেন, তেমনি নিয়ন্ত্রণে বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নন প্রতিপক্ষরা।
চট্টগ্রাম সনাক সভাপতি অ্যাডভোকেট আকতার কবীর চৌধুরী বলেন, একে তো ভোটার উপস্থিতি কম, এটা একটা অশনি সংকেত, তারওপর যদি অবস্থা এ রকম হয় তাহলে নির্বাচনে কী হবে সেটা নিয়ে আতঙ্কে আছি।
সিএমপি-র উপ কমিশনার ফারুক উল হক বলেন, কিছু স্পর্শকাতর স্থান রয়েছে যেখানের আমাদের নজরদারি অব্যাহত আছে। একইসাথে ব্যক্তিবিশেষের ওপরও নজরদারি অব্যাহত আছে।
এদিকে তফশিল ঘোষণার পর নির্বাচনের প্রস্তুতির পাশাপাশি অবৈধ অস্ত্রধারীদের দ্রুত আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।
রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, যাদের অবৈধ অস্ত্র আছে এবং লাইসেন্সধারীদেরও একটা নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হবে, সে সময়ের মধ্যে সেগুলো থানায় জমা দিতে হবে।
তবে সিএমপি কমিশনার মোহাম্মদ মাহবুবর রহমানের দাবি, নির্বাচনী লড়াই জমে ওঠার আগেই নগরীর চিহ্নিত সন্ত্রাসী-চাঁদাবাজ এবং অস্ত্রধারীদের প্রতিরোধে বিশেষ পরিকল্পনা নিয়েছে পুলিশ প্রশাসন।
তিনি বলেন, কারো বিরুদ্ধে যদি মামলা থাকে বা ওয়ারেন্ট থাকে তাকে আমরা নির্বাচনের কর্মকাণ্ড থেকে বিরত রাখার চেষ্টা করব।
ইতোমধ্যে আওয়ামী লীগের পক্ষ থেকে মেয়র এবং কাউন্সিলর পদে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। যেখানে নানা সমীকরণে মেয়রসহ বাদ পড়েছেন অন্তত ২১ জন কাউন্সিলর। আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop