স্বাস্থ্য কেন উহান ছাড়ছেন না কানাডার তরুণী?

১৯-০২-২০২০, ১৪:২৩

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
কেন উহান ছাড়ছেন না কানাডার তরুণী?
করোনা ভাইরাসের ভয়ে কুঁকড়ে যাওয়া উহান শহরে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কানাডার তরুণী ক্রিস্টিনা শ্রামকো। বিড়ালের প্রতি ভালবাসার কারণে চীন প্রদেশ ত্যাগ করতে রাজি হননি তিনি। উহান ছেড়ে যাওয়ার সময় বিড়ালটি একা হয়ে যাবে ভেবে; সেজন্য সেখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।
২১ বছর বয়সী ওই তরুণী জানান, বিড়াল তার অত্যন্ত পছন্দের। উহান শহর থেকে উদ্ধার করে কানাডায় নিয়ে যাওয়ার প্রস্তাব দূতাবাস থেকে তাকে দেওয়া হয়েছে। তবে বিড়ালের প্রতি ভালোবাসার বন্ধন ছিন্ন করতে না পেরে সেই প্রস্তাব গ্রহণ করতে পারেননি।
যদি বিড়াল সঙ্গে করে নিয়ে যাওয়ার কোনো সুযোগ থাকতো, সে ক্ষেত্রে তিনি কানাডা ফিরে যেতেন। তবে বিমানে বিড়াল নিয়ে যাওয়ার সুযোগ আপাতত না থাকায় মৃত্যুপুরীতেই থেকে গেলেন ক্রিস্টিনা।
চীনে করোনা ভাইরাসে নতুন করে ১ হাজার ৭৪৯ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া একদিনে ১৩৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২ হাজার অতিক্রম করেছে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, চীনের মূল ভূখণ্ডে মোট ৭৪ হাজার ১৮৫ জনের আক্রান্তের খবর পাওয়া গেছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২ হাজার ৫ জনের মৃত্যু হয়েছে।
এছাড়া জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) বলেছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ‘নিয়ন্ত্রণের বাইরে চলে যায়নি, তবে এটি এখন অত্যন্ত বিপজ্জনক অবস্থায় রয়েছে।’
পাকিস্তানের লাহোরে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী প্রচণ্ড ঝুঁকি রয়েছে এবং এর জন্য আমাদের প্রস্তুত থাকা প্রয়োজন।’

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop