শেয়ার বাজার সূচকের বড় উত্থান: ডিএসইর লেনদেন ছাড়াল ৯০০ কোটি

১৬-০২-২০২০, ১৬:৫৬

সময় সংবাদ

fb tw
সূচকের বড় উত্থান: ডিএসইর লেনদেন ছাড়াল ৯০০ কোটি
দেশের পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস সূচকের বড় উত্থান হয়েছে। রোববার (১৬ ফেব্রুয়ারি) দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উলম্ফন হয়েছে।
তবে এদিন ডিএসইর লেনদেন ৯০০ কোটি টাকা ছাড়িয়েছে। যা গত এক বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
ডিএসইতে এদিন টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯১৬ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা এক বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি ডিসইতে ৯৮৪ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।
ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৩৪ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৯ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৭৫ ও ১৫৯২ পয়েন্টে।
ডিএসইতে ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯২টি শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৪০টির এবং ২৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৩৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৪টির, কমেছে ৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির দর। 
সিএসইতে এদিন ৩০ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৪৩ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৩ কোটি টাকার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop