ভ্রমণ ভালোবাসার দিনে বেদনায় নীল কাপ্তাই হ্রদ

১৫-০২-২০২০, ০৯:৩৬

রাঙামাটি প্রতিনিধি

fb tw
ভালোবাসার দিনে বেদনায় নীল কাপ্তাই হ্রদ
ফাগুন-ভালোবাসা দিবস আর সাপ্তাহিক ছুটির কারণে শুক্রবার রাঙামাটিতে আগমন ঘটেছিল অসংখ্য দর্শনার্থী। স্বপ্ন ছিল ভালোবাসার এ দিনে প্রিয়জনকে নিয়ে হ্রদ পাহাড়ের বুকে ঘুরে বেড়াবে সারাদিন। কিন্তু ক্ষণিকের ভুলে নেমে আসে বিষাদের ছায়া।
শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে সড়কে, মধ্য দুপুরে কাপ্তাই হ্রদে ও কর্ণফুলী নদীতে ঝড়ে গেল ৭টি তাজা প্রাণ। এ দুর্ঘটনা থেকে বেঁচে ফেরাদের বর্ণনা মতে চালকে অসতর্কতার কারণেই ঘটেছে এসব দুর্ঘটনা।
রাঙামাটি শহরের অদূরে সাপছড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত হয় বাসের হেলপার, আহত হন ২৭ যাত্রী। তারা চট্টগ্রাম থেকে পিকনিকে আসছিল রাঙামাটিতে, শেষ পর্যন্ত আর আসা হয়নি পিকনিকে। আহত হয়ে ফিরে যেতে হয়েছে চট্টগ্রাম।
আহত শ্রমিক রমিজ উদ্দিন বলেন, ভাগ্য বিধাতা যে আমাদের সঙ্গ নেই। সারা বছর হাড়ভাঙা পরিশ্রম করি। আজ এসেছিলাম একটু আনন্দ করতে কিন্তু সেটা আর হলো না। ফিরে যাচ্ছি আহত হয়ে। এ দিনটি জীবনে ভুলতে পারব না।
শাহাদত নামের অপরজন জানান, ঢালু সড়কে বাঁক ঘুরতে গিয়ে চালক গাড়ির গতি না কমানোয় বাসটি উল্টে যায়।
অপরদিকে প্যাসেপিক জিন্সের একদল কর্মী পিকনিকে এসে কাপ্তাই হ্রদের নীল জলে ভেসে বেড়াতে পর্যটন ঘাট থেকে বোট যোগে যাত্রা করেছিল সুবলং ঝর্ণার পথে।
পথিমধ্যে চালকের অবহেলার কারণে বোটটি উল্টে যায়, ফলে প্রাণ হারায় চার নারী ও এক শিশু।
ডুবে যাওয়া বোটের পাশের বোটে থাকা সুমন জানান, আমরা দুটি বোটে সুবলং যাওয়ার জন্য যাত্রা শুরু করি, তবে যাত্রা শুরুর আগেই যাত্রী ওঠা নিয়ে দুই বোট চালকের মধ্যে কথা কাটাকাটি হয়। যাত্রা শুরুর কিছুক্ষণ পর থেকেই দুই চালক গতির প্রতিযোগিতায় নামে। ডিসির বাংলোর কাছে যেতেই বোট দুটিতে ধাক্কা লাগার উপক্রম হলে বাম পাশের বোটটি দ্রুত বাঁক নিতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।
শরিফ জানান, অপর বোট থেকে ঝাঁপ দিয়ে আমরা বেশ কয়েকজনকে উদ্ধার করি,  বাকিরা নিচে আটকা পড়ে, সাহায্যের জন্য অনেক চিৎকার করি কিন্তু আশপাশে অনেক বোট থাকার পরও কেউ এগিয়ে আসেনি।
বেঁচে যাওয়া শিশু ছানাউল্লাহর মাকে বাঁচানোর চিৎকারে বাতাস ভারী হয়ে ওঠে পুরো ডিসির বাংলো এলাকা, কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি তার মাকে। 
অপরদিকে লিপি বেগম তার দুই সন্তানকে দুহাতে উঁচু করে বাঁচাতে পারলেও নিজে মারাত্মক আহত হয়। রাঙামাটি হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নিয়ে যায়।
অন্যদিকে কাপ্তাই উপজেলার কর্ণফুলী নদীতে বোট ডুবিতে নিখোঁজ তিন জনের মধ্যে এক জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হলেও এখনো নিখোঁজ ২ জন। সন্ধ্যায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়। শনিবার সকাল থেকে আবারও উদ্ধারে নামে ফায়ার সার্ভিস ও নৌ-বাহিনীর ডুবুরি দল।
ফাগুন আর ভালোবাসার দিনে এমন মৃত্যু মেনে নিতে পারছেন না কেউ। সুবিশাল হৃদেরনীল জলের মতোই ভালোবাসার এ দিনে যেন বেদনায় নীল হয়ে আছে রাঙামাটির আকাশ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop