স্বাস্থ্য আশকোনা থেকে আজ ঘরে ফিরবেন তারা

১৫-০২-২০২০, ০৯:৩৩

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
আশকোনা থেকে আজ ঘরে ফিরবেন তারা
চীনের উহান থেকে ফিরিয়ে আনা বাংলাদেশিদের দুই সপ্তাহের পর্যবেক্ষণ শেষে আজ বাড়ি ফেরত পাঠানো হবে।
শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা শেষে তাদের ফেরত পাঠানো সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।
গত ২ সপ্তাহ পরীক্ষা শেষে তাদের কারও মাঝে করোনা ভাইরাসের উপস্থিতি না পাওয়ায় তাদের বাড়ি ফেরত পাঠানো সম্ভব হবে বলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান।
গত ১ ফেব্রুয়ারি একটি বিশেষ বিমানে করে চীন থেকে দেশে ফেরেন ৩১২ জন বাংলাদেশি। এরপর থেকেই তাদের বিশেষ পর্যবেক্ষণে রাখা হয় আশকোনা হজ ক্যাম্পে। তাদের মধ্যে ১১ জন আছেন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে। তবে তাদের প্রত্যেকের অবস্থা ভালো এবং কারও মাঝে করোনা ভাইরাসের কোনো উপসর্গ পাওয়া যায়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট।
করোনা ভাইরাসের কবল থেকে বাঁচতে আরও অনেক বাংলাদেশি চীন থেকে দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন।
এদিকে চীনের হুবেই প্রদেশে করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১৪৩ জন মারা গেছেন। শুক্রবার পর্যন্ত এ রোগে সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪২০ জন। শনিবার হুবেই-এর স্বাস্থ্য কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।
অন্যদিকে শুক্রবার পুরো চীনে এ ভাইরাসের উপস্থিতি নতুন করে পাওয়া গেছে ২ হাজার ৬৪১ জনের শরীরে।
করোনা ভাইরাসের এখন পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী এতে মোট আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ১০০ জন। এ ভাইরাসের কারণে সারা বিশ্বে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৫২৬ জন। গত কয়েক দিন ধারাবাহিকভাবে শতাধিক ব্যক্তি করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন।
চীনা সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট জানায়, শুধু চীনেই এই রোগে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৪৯২ জন এবং মারা গেছেন ১ হাজার ৫২৩ জন। জাপানে আক্রান্তের সংখ্যা ২৫৯ এবং মৃতের সংখ্যা এক। অন্যদিকে হংকংয়ে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ জন এবং মারা গেছেন একজন।
সিঙ্গাপুর, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, তাইওয়ান, জার্মানি, ভিয়েতনাম, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ম্যাকাও, যুক্তরাজ্য, কানাডা, দুবাইতে যথাক্রমে ৬৭, ৩৩, ২৮, ১৯, ১৮, ১৬, ১৬, ১৫, ১৫, ১১, ১০, ৯, আট এবং আটজন আক্রান্ত হলেও এসব দেশে কোনো মৃতের ঘটনা ঘটেনি।
অন্যদিকে ফিলিপাইনে তিনজন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন একজন। এখন পর্যন্ত বিশ্বের ২৮টি দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop