আন্তর্জাতিক সময়ইরানের তৈরি ক্ষেপণাস্ত্র জব্দের দাবি মার্কিন সেনাবাহিনীর

১৪-০২-২০২০, ১৬:৩৮

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
ইরানের তৈরি ক্ষেপণাস্ত্র জব্দের দাবি মার্কিন সেনাবাহিনীর
আরব সাগর থেকে দেড়শটি ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র এবং ভূমি থেকে আকাশে নিক্ষেপণযোগ্য তিনটি ক্ষেপণাস্ত্র জব্দের দাবি করেছে যুক্তরাষ্ট্র।
বৃহস্পতিবার মার্কিন সামরিক বাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানায়। ক্ষেপণাস্ত্রগুলো ইরানের তৈরি বলেও দাবি ওয়াশিংটনের। রোববার অভিযান চালিয়ে মার্কিন যুদ্ধজাহাজ নরম্যান্ডি অস্ত্রগুলো জব্দ করে। 
তাৎক্ষণিকভাবে এ বিষয়ে তেহরানের কোনো মন্তব্য পাওয়া যায়নি। মার্কিন সামরিক বাহিনী জানায়, এদিন উদ্ধার করা ক্ষেপণাস্ত্রের সঙ্গে নভেম্বরে জব্দ করা অস্ত্রের মিল রয়েছে। জাতিসংঘের প্রস্তাবনা অনুযায়ী, নিরাপত্তা পরিষদের অনুমতি ছাড়া তেহরান কাউকে অস্ত্র সরবরাহ এবং কারো কাছে অস্ত্র বিক্রি করতে পারবে না। 
এছাড়া, ইয়েমেনের হাউথি বিদ্রোহীদের অস্ত্র সরবরাহে নিষেধাজ্ঞা আরোপ করে আলাদা নির্দেশনা রয়েছে জাতিসংঘের। সাম্প্রতিক বছরগুলোতে আরব সাগর থেকে কয়েকদফা ইরানের তৈরি অস্ত্র জব্দ করা হয়েছে। হাউথিদের ব্যবহার করা ক্ষেপণাস্ত্র তেহরানের তৈরি বলেও দাবি করে আসছে ওয়াশিংটন

আরও পড়ুন

ইন্দোনেশিয়ায় ভালোবাসা দিবস উদযাপনে নিষেধাজ্ঞাইরাকে মার্কিন ঘাঁটিতে আবারো রকেট হামলাকরোনার প্রভাব পড়বে ঈদের বেতন-বোনাসেখালেদার মুক্তির বিষয়ে কাদেরের সঙ্গে আলাপ ফখরুলেরবিয়ের আগে প্রেম না করার শপথ ভালোবাসা দিবসেরাজধানীতে ফুলের ব্যবসা জমজমাটমায়েদের পা ধুয়ে ভালোবাসা দিবস উদযাপনকাপ্তাই লেকে ২টি নৌকাডুবি, নিহত ৫, নিখোঁজ ৩থানায় অভিযোগ দিতে এসে পেলেন গোলাপ-লাভক্যান্ডিভালোবাসা দিবসে পার্কে আসা যুগলদের গাছ উপহার
সময় সংবাদের লেখক হতে পারেন আপনিও। আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: somoytvweb@gmail.com ই-মেইলে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop