স্বাস্থ্য একজনের দেহে করোনা, ব্যাংক ডিবিএসের ৩০০ কর্মীকে অফিসে আসতে মানা

১৩-০২-২০২০, ০৯:৫৪

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
একজনের দেহে করোনা, ব্যাংক ডিবিএসের ৩০০ কর্মীকে অফিসে আসতে মানা
চীনের বাইরে যে সব দেশে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি তারমধ্যে অন্যতম সিঙ্গাপুর। ইতোমধ্যে দেশটিতে দু’জন বাংলাদেশির দেহে ভাইরাস শনাক্তের পর সংক্রমণ ঠেকাতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে সিঙ্গাপুরের স্বাস্থ্য দফতর। করোনা ঝুঁকিপূর্ণ থাইল্যান্ডের প্রবাসী বাংলাদেশিদের জনজীবনে কোনো প্রভাব না পড়লেও ভাইরাস নিয়ে আতঙ্কিত তারা।
একজনের দেহে করোনা শনাক্তের পর বুধবার সিঙ্গাপুরের সবচেয়ে বৃহৎ ব্যাংক ডিবিএসের তিনশ’ কর্মীকে অফিসে যোগ দিতে নিষেধ করে কর্তৃপক্ষ। ভাইরাসের সংক্রমণ ঠেকাতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়। একইসঙ্গে কর্মীদের বাসা থেকেই অফিসের কাজ করার নির্দেশ দেয় ডিবিএস ব্যাংক।
এখন পর্যন্ত চীনের বাইরে সিঙ্গাপুরে সবচেয়ে বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে রয়েছেন দু’জন বাংলাদেশিও। তারা দেশটিতে বিমানের গোলান্দাজ সার্ভিস সেন্টারে কাজ করতেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সংক্রমণ ঠেকাতে তাদের জনবিচ্ছিন্ন করে রাখা হয়েছে। অন্যান্য শ্রমিকদের মধ্যেও যাতে এ ভাইরাস ছড়িয়ে না পড়ে সেজন্য স্ক্রিনিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। নেয়া হয়েছে অন্যান্য স্বাস্থ্য সতর্কতাও।
সিঙ্গাপুরের পরপরই করোনা ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় রয়েছে থাইল্যান্ড। তবে ভাইরাস ঠেকাতে মাস্ক ব্যবহারসহ বিভিন্নভাবে প্রতিরোধের চেষ্টা করছে দেশটি। করোনা ভাইরাসের কারণে আতঙ্কিত প্রবাসী বাংলাদেশিরাও। তবে ভাইরাস প্রতিরোধে সরকারের নেয়া উদ্যোগ প্রশংসনীয় বলে জানান তারা।
নতুন করে ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ওয়েস্টারড্যাম প্রমোদতরীকেও ভিড়তে দেয়া হবে না বলে জানিয়েছেন থাই প্রধানমন্ত্রী। তবে জাহাজটিকে প্রয়োজনীয় জ্বালানি ও খাদ্য সরবরাহের কথা জানান তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop