বাণিজ্য সময় আয় বেড়েছে সিঙ্গারের

১২-০২-২০২০, ১৭:৩৪

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
আয় বেড়েছে সিঙ্গারের
গেল ২০১৯ সালে ১২ শতাংশ আয় বেড়েছে সিঙ্গারের। এবার প্রতিষ্ঠানটি ৭৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে যার পরিমাণ হচ্ছে ৭৬৮ মিলিয়ন টাকা।
বুধবার (১২ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেল বছর সিঙ্গারের বিক্রি ১৪ দশমিক ২ শতাংশ বেড়ে ১৫ দশমিক ৫ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে। একই সময়ে পরিচালন মুনাফা বেড়েছে ১৭ দশমিক ৬ শতাংশ। এছাড়া পরিচালন মার্জিন বিগত বছরের তুলনায় ১২ দশমিক ২ শতাংশ হতে বেড়ে হয়েছে ১২ দশমিক ৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গেল বছর সিঙ্গারের পরিচালন ব্যয় ১৬ দশমিক ৭ শতাংশ থেকে কমে ১৬ দশমিক ৫ শতাংশ হয়েছে। কর পরবর্তী মুনাফা ১২ শতাংশ বেড়ে ১ হাজার ৩২ মিলিয়ন টাকায় উন্নীত হয়েছে এবং শেয়ার প্রতি আয় একই হারে বৃদ্ধি বেড়ে হয়েছে ১০ দশমিক ৩৫ টাকা। সিঙ্গার এবার ৭৭ শতাংশ নগদ লাভ ঘোষণা করেছে যার পরিমাণ ৭৬৮ মিলিয়ন টাকা যা গেল বছরের তুলনায় ১৫৭ শতাংশ বেশি। এছাড়া অনুমোদিত মূলধন ১ হাজার মিলিয়ন টাকা হতে ২ হাজার ৫০০ মিলিয়ন টাকায় বাড়ানোর সুপারিশ করা হয়েছে।
এ বিষয়ে সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড. ফাতিহ কামাল এবিক্লিউগ্লু বলেন, বিগত দুই বছরের তুলনায় সিঙ্গারের বিক্রি ৪০ এবং আয় ৪০ শতাংশের বেশি বেড়েছে। এই ফলাফল সিঙ্গার বাংলাদেশ লিমিটেডকে দেশের নেতৃস্থানীয় আন্তর্জাতিক ব্র্যান্ড হিসেবে স্বীকৃতি দিয়েছে। ২০২০ এবং আগত দিনগুলোতে দ্রুত সম্প্রসারণশীল ও সম্ভাবনাময় ক্ষেত্রকে কাজে লাগাতে আমরা রিটেইল ও হোলসেল ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করছি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop