বাণিজ্য সময় বই কিনতে মিলছে সুদমুক্ত ঋণ

১১-০২-২০২০, ০৮:৫২

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
বই কিনতে মিলছে সুদমুক্ত ঋণ
এবার অমর একুশে গ্রন্থমেলায় বই কেনার জন্য পাওয়া যাচ্ছে স্বল্প মেয়াদি ঋণ। এতদিন শিল্পকারখানা, ছোট বড় উদ্যোগ, ঘর-বাড়ি নির্মাণ, ফ্ল্যাট ক্রয় করতে ঋণ পাওয়া যেত। তবে এ প্রথম কোনো প্রতিষ্ঠান ঋণ দিয়ে বই কেনার সুযোগ করে দিচ্ছেন বইপ্রেমীদের। যদিও এটা পরিশোধ যোগ্য।
আইপিডিসি ফাইন্যান্সের বই কেনার ঋণ প্রডাক্ট ‘সুবোধ’। বাস্তবে রূপ দিয়ে যাত্রা শুরু করল তারা। সোমবার (১০ ফেব্রুয়ারি) অমর একুশে বইমেলায় ‘নতুন বই-এর ঘ্রাণে সুবোধ জাগুক প্রাণে’ স্লোগানে নতুন প্রাডাক্টটি চালুর ঘোষণা দেন আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম।
এটি প্রথমবারের মতো দেশে বই কেনার জন্য সুদমুক্ত ঋণ। ১৮ বছর বা তার বেশি বয়সের সব নাগরিক (ছাত্রছাত্রী, চাকরিজীবী, ব্যবসায়ী, পেশাজীবী) এ ঋণ নিতে পারছেন।
ঋণ গ্রহণের জন্য জাতীয় পরিচয়পত্র এবং স্টুডেন্টদের জন্য স্টুডেন্ট আইডি আর বাকিদের জন্য অফিসিয়াল আইডি/ভিজিটিং কার্ড লাগবে।
এ ঋণগ্রহিতারা পুরো বই মেলা জুড়ে বই কিনতে পারবেন। তারপর পরের মাস থেকে তিন কিস্তিতে টাকা শোধ করতে হবে। বই কেনার প্রথম ঋণ গ্রহণ করেন কণ্ঠশিল্পী পার্থ বড়ুয়া।
বইমেলার শেষদিন পর্যন্ত মেলায় আইপিডিসি ফাইন্যান্সের স্টল থেকে আবেদনপত্র সংগ্রহ ও পূরণ করে ঋণ গ্রহণ করা যাবে। একজন সর্বোচ্চ তিন হাজার টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন। পরিশোধ করা যাবে পরবর্তী তিন মাসে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop