স্বাস্থ্য ভয়ংকর রূপ নিচ্ছে করোনা, মৃতের সংখ্যা হাজার ছাড়াল

১১-০২-২০২০, ০৮:০৬

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
ভয়ংকর রূপ নিচ্ছে করোনা, মৃতের সংখ্যা হাজার ছাড়াল
চীনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েছে চলেছে। এরইমধ্যে মঙ্গলবার সকাল পর্যন্ত ৪২ হাজার সাতশ ৫৯ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন এক হাজার ১৩ জন। তবে আশার খবর এই যে, এখন পর্যন্ত ৩ হাজার তিনশ ৪৪ জন করোনা ভাইরাসের কবলে পড়ারা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
এদিকে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের সংক্রমণ ও নিরাপত্তা কেন্দ্রের পরিচালক ডা. লিপকিন করোনা ভাইরাস পর্যবেক্ষণের জন্য বর্তমানে চীনে অবস্থান করছেন।
তিনি বলেন, এটা একেবারেই নতুন ভাইরাস। এটা সম্পর্কে বেশি কিছু আমাদের জানা নেই। এই ভাইরাস যেন আরো খারাপ পরিণতি ডেকে নিয়ে না আসে, সেই চেষ্টা আমরা করে যাচ্ছি।
জানা গেছে, গুয়াংঝো, বেইজিং, উহানসহ বিভিন্ন জায়গায় তিনি ঘুরে ঘুরে চিকিৎসকদের করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার পরামর্শ দিচ্ছেন।
এই চিকিৎসক এও মনে করিয়ে দেন যে, করোনা ভাইরাস এখন পর্যন্ত মৌসুমি ইনফ্লুয়েঞ্জা কিংবা ফ্লুর মতো হতাহতের কারণ হয়ে দাঁড়ায়নি। কারণ বছরে সাড়ে ছয় লাখের বেশি মানুষ বিশ্বব্যাপী মারা যায় ইনফ্লুয়েঞ্জায়। তবে করোনা ভাইরাস মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়ার কারণে বেশি সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। একে থামাতে না পারলে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে মহামারি আকার ধারণ করতে পারে।
 
তিনি আরও বলেন, করোনা ভাইরাস ঠিক কোথায় গিয়ে থামবে, সেটা এখনই বলা যাচ্ছে না। তবে এই ভাইরাসের ভ্যাকসিনের অভাব ক্ষণে ক্ষণে টের পাচ্ছি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop