মহানগর সময় রাস্তা খোঁড়াখুঁড়িতে দুর্ভোগে চট্টগ্রাম নগরবাসী

১১-০২-২০২০, ০৪:৫০

কমল দে

fb tw
বন্দরনগরী চট্টগ্রামে ওয়াসাসহ বিভিন্ন সেবা সংস্থার সমন্বয়হীন রাস্তা কাটাকাটি এবং খোঁড়াখুঁড়ির ফলে চরম ভোগান্তিতে নগরবাসী। যানজট আর ধুলোবালিতে অতিষ্ঠ জনজীবন। নগরীর ২৫টি গুরুত্বপূর্ণ মোড় এবং সড়কের মধ্যে ১৬টি এখন কাটাকাটির কবলে পড়েছে। কোনো কোনো সড়ক বছরের পর বছর ব্যবহার অনুপযোগী। আবার এক মাসে একাধিকবার কাটা হচ্ছে অনেক সড়ক।
গত ৩ বছরের বেশি সময় ধরে নগরীতে পানির পুরাতন পাইপ পরিবর্তনের পাশাপাশি নতুন পাইপ লাগানোর কাজ করছে ওয়াসা। কিন্তু কাজ শেষই হচ্ছে না। একের পর এক রাস্তা কেটে যাচ্ছে তারা। একবার কেটে কাজ শেষ করলেই চলতো। কিন্তু ওয়াসা যেমন এক রাস্তাকে একাধিকবার কাটছে, তেমনি সমন্বয় না থাকায় অন্যান্য সেবা সংস্থাগুলোও কাটছে মেরামত করা রাস্তা। রাস্তা কাটার ফলে ধুলোবালিতে ছেয়ে আছে পুরো নগরী।
আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহরলাল হাজারী বলেন, খোঁড়াখুঁড়ির কারণে আমরা সিটি করপোরেশনের রাস্তাগুলো সংস্কার করতে পারছি না।
শুধু নন্দনকানন বা রাইফেল ক্লাবের রাস্তা না। নগরীর বহদ্দারহাট থেকে কালুরঘাট পর্যন্ত রাস্তার একটি অংশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে অন্তত চার বছর। সিএমপির ট্রাফিক বিভাগের তথ্য অনুযায়ী, বর্তমানে নগরীর ১৬টি গুরুত্বপূর্ণ মোড় এবং সড়কের রাস্তার বিশাল অংশ কাটা অবস্থায় রয়েছে। ফলে রাস্তাগুলো সরু হয়ে পড়ায় যানবাহন চলাচলে সৃষ্টি হচ্ছে প্রতিবন্ধকতা। আর বড় বড় গর্তের কারণে দুর্ঘটনা ঘটছে।
সেবা সংস্থাগুলোর এই কাটাকাটির কারণে যানবাহন নিয়ন্ত্রণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ট্রাফিক বিভাগকে।
সিএমপির উপ-কমিশনার তারেক আহমেদ বলেন, রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে ট্রাফিক ব্যবস্থাপনায় সমস্যা হচ্ছে। আমাদের অতিরিক্ত লোকবল দিতে হচ্ছে।
৬০ বর্গমাইলের এ নগরীতে ১ হাজার কিলোমিটারের বেশি পাকা রাস্তা থাকলেও যানবাহন রয়েছে প্রায় ২ লাখ। আর রিকশা রয়েছে ১ লাখের বেশি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop