পশ্চিমবঙ্গ কলকাতায় বিজেপির ডাকা সমাবেশ ঘিরে ব্যাপক উত্তেজনা

০৮-০২-২০২০, ০০:৩৮

পশ্চিমবঙ্গ প্রতিনিধি

fb tw
কলকাতায় বিজেপির ডাকা সমাবেশ ঘিরে ব্যাপক উত্তেজনা
ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিরোধীদের অপপ্রচারের প্রতিবাদে দক্ষিণ কলকাতায় বিজেপির ডাকা একটি প্রতিবাদ মিছিল ও সমাবেশ ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিশ আইন-শৃঙ্খলার অবনতি হতে পারে; এমন অশাংকায় বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায়, জয় প্রকাশ মজুমদার-সহ প্রায় দুই শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যায়। এই ঘটনার পরপরই রাজ্যের বিভিন্ন জায়গায় বিজেপি সমর্থকরা রাস্তা নেমে প্রতিবাদ ও বিক্ষোভ দেখাতে শুরু করেন। 
শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) বিকেলে দক্ষিণ কলকাতা থেকে রাজ্য বিজেপির পক্ষ থেকে একটি প্রতিবাদ মিছিলের নেতৃত্বে দিচ্ছিলেন বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গী, বিজেপি কেন্দ্রীয় সম্পাদক মুকুল রায়, রাজ্য বিজেপির শীর্ষ নেতা জয় প্রকাশ মজুমদার। কিন্তু তখনই পুলিশ সংখ্যক পুলিশ সেখানে উপস্থিত হয়ে প্রতিবাদ সভাস্থল থেকেই কার্যত চ্যাংদোলা করে বিজেপি নেতাদের পুলিশভ্যানে তুলে নিয়ে যায়।
প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর রাতে লাল বাজার থেকে ব্যক্তিগত জামিনে মুক্তি দেয়া হয় তাদের প্রত্যেককে। এই ঘটনায় তীব্র নিন্দা করে বিজেপি নেতারা রাজ্যে গণতন্ত্রের পরিবেশ নেই বলে দাবি করেন।
প্রসঙ্গত, গত বছর ডিসেম্বর মাসে ভারতে সংশোধীত নাগরিক্ত আইন পাশ করে দেশটির বিজেপি শাসিক কেন্দ্রীয় সরকার। ওই আইনে বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্থান সহ প্রতিবেশী দেশ থেকে আসা শরণার্থী অমুসলিমদের ভারতের নাগরিক্ত দেয়ার কথা বলা হয়েছে। বিজেপি ছাড়া এই আইনের প্রতিবাদ করেছে দেশটির প্রায় সব রাজনৈতিক দল। পশ্চিমবঙ্গ রাজ্যের শাসক তৃণমূল কংগ্রেস শুরু থেকেই এই আইনের বিরোধীতায় সরব। এদিনও বিজেপি নেতাদের গ্রেফতার করে কার্যত তৃণমূল সরকার তার কঠিন রূপটাই আবার দেশবাসীর সামনে তুলে ধরল বলে মনে করা হচ্ছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop