স্বাস্থ্য মাস্ক ছাড়া ১৫ সেকেন্ড বাজারে, এখন তিনি হাসপাতালে

০৭-০২-২০২০, ১২:৪৯

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
মাস্ক ছাড়া ১৫ সেকেন্ড বাজারে, এখন তিনি হাসপাতালে
মাস্ক ছাড়া মাত্র ১৫ সেকেন্ডের জন্য চীনের একটি বাজারে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ বছর বয়সী এক ব্যক্তি। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।
চীনের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, জিয়াং বেই জেলার এক ব্যক্তি ২৩ জানুয়ারি স্থানীয় একটি বাজারে। ওই সময়ে মাস্ক পরিহিত ছিলেন না তিনি। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে কর্তৃপক্ষ জানাচ্ছে, বাজারে তিনি একটি সবজির দোকানে দাঁড়িয়েছিলেন। সেখানে ৬১ বছর বয়সী এক নারী তার পাশে এসে দাঁড়ান।
তারা দু’জন পাশাপাশি ১৫ সেকেন্ডের জন্য দাঁড়ালেও কেউ কারও সংস্পর্শে আসেননি। এরপর কিছু না কিনেই বাড়ি ফিরে যান ওই ব্যক্তি। ওই ঘটনার পরপরই ওই নারীর শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এর কয়েকদিন পরই ওই ব্যক্তির শরীরেও করোনা ভাইরাসের উপস্থিতি পান চিকিৎসকরা।
ওই নারী হাসপাতালে ভর্তি হওয়ার আগে একটি অনুষ্ঠানে গিয়ে ১৯ জনের কাছাকাছি এসেছিলেন। এরপর তাদের প্রত্যেকের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।
সিসিটিভি ফুটেজ দেখে কর্তৃপক্ষ জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আগের ১৪ দিনের মধ্যে ওইদিনই বাইরে বেরিয়েছিলেন তিনি এবং তখন শুধু ওই নারীই পাশে দাঁড়িয়েছিল।
এ ঘটনায় বোঝা যাচ্ছে করোনা ভাইরাস কতটা দ্রুত সংক্রমিত হতে পারে। এই ভাইরাসমুক্ত থাকতে চিকিৎসকদের পরামর্শ, যে কারও সঙ্গে কমপক্ষে এক মিটার দূরত্ব রাখতে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop