বাংলার সময় ফেলে যাওয়া দুই লাখ টাকা ফিরিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন জয়নাল

০৭-০২-২০২০, ০০:০১

হারুনুর রশিদ

fb tw
ফেলে যাওয়া দুই লাখ টাকা ফিরিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন জয়নাল
সিএনজি চালিত অটোরিকশার সিটে ভুল করে দুই লাখ ৩০ হাজার টাকা ফেলে রেখে যান দুইযাত্রী। প্রবীণ অটোরিকশা চালক জয়নাল আবেদিন ওরফে জয়নাল পাগলা সেই টাকা পেয়ে যাত্রীকে খুজে বের করে ফিরিয়ে দিয়ে সততা ও মহত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন।
এদিকে হারানো টাকা ফিরে পেয়ে ওই দুই যাত্রী খুশিতে সততার পুরস্কার হিসেবে জয়নালকে কিছু টাকা দিতে চাইলেও তিনি তা গ্রহণ করেনি। বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে ময়মনসিংহ শহরের জুবলীঘাট এলাকায় ঘটনাটি ঘটে। জয়নাল আবেদীন ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার পশ্চিম দাপুনিয়া এলাকার বাসিন্দা। এ ঘটনায় প্রশংসায় ভাসছেন অটোরিকশা চালক জয়নাল আবেদিন।
টাকা ফেরত পাওয়া যাত্রী গৌরীপুর পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর মো. শফিকুল ইসলাম জানান, মোটরসাইকেল কেনার উদ্দেশে তিনি অটোরিকশা করে বুধবার বিকেলে জুবলীঘাট এলাকায় মোটর সাইকেলের শো-রুমে যান। গন্তব্যে পৌঁছে অটোরিকশা চালককে ভাড়া দিয়ে নেমে পড়েন তারা। মোটর সাইকেল শো রুমে গিয়ে মোটর সাইকেল কিনে টাকা পরিশোধের সময় টের পান সঙ্গে নিয়ে আসা ২ লাখ ৩০ হাজার টাকা নেই। এসময় তিনি দিশেহারা হয়ে পড়েন। তারা কিংকর্তব্যবিমুঢ় হয়ে শো রুমেই অবস্থান করেন। কিছুক্ষণ পর অটোচালক জয়নাল মোটরসাইকেলের শোরুমে এসে তাকে খুঁজে বের করেন। টাকাগুলো ফেরত দিয়ে বলেন, এ টাকাগুলো আপনারা অটোরিকশার সিটে ভুল করে ফেলে রেখে এসেছিলেন।
জয়নাল আবেদীন জানান, ওই  দুই যাত্রীকে জুবলীঘাট এলাকায় নামিয়ে দেয়ার পর ব্রহ্মপুত্র নদের ব্রিজের কাছে আসতেই অটোরিকশার পেছনের সিটে তিনি টাকার বান্ডেল পড়ে থাকতে দেখেন। যাত্রীরা ভুল করে টাকাগুলো ফেলে রেখে গেছেন ঘটনাটি বুঝতে পেরে তিনি তাৎক্ষণিক জুবলীঘাট এলাকায় আসেন যাত্রীর খুঁজে। সেখানে মোটরসাইকেলের শো-রুমে দুই যাত্রীকে খুঁজে পেয়ে সিটে ফেলে রাখা টাকা ফিরিয়ে দেন।
অটোরিকশার যাত্রী গৌরীপুর পৌরসভার লাইসেন্স পরিদর্শক আতাউর রহমান জানান, জয়নাল দীর্ঘদিন ধরে অটোরিকশা চালিয়ে স্ত্রী ও চার কন্যা সন্তান নিয়ে অতিকষ্টে জীবিকা নির্বাহ করে আসছেন। তার জীবদ্দশায় সততা ও নীতির প্রশ্নে কোনদিন মাথানত করেনি।
তিনি আরো বলেন, টাকাগুলো তিনি ইচ্ছে করলেই আত্মসাৎ করতে পারতেন। সেই টাকা ফেরত দিয়ে তিনি বর্তমান যুগে সততা ও মহত্বের এক অনুকরণীয় দৃষ্টান্ত দেখিয়েছেন। টাকা পাওয়ার পর জয়নালকে তারা কিছু আর্থিক সাহায্য করতে চেয়েছিলেন কিন্তু তিনি তা গ্রহণ করেননি বলে জানান আতাউর রহমান।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop