বাংলার সময় আবর্জনার আগুনে পুড়ে ছাই ১০ দোকান

০৬-০২-২০২০, ২১:০১

সুনামগঞ্জ প্রতিনিধি

fb tw
আবর্জনার আগুনে পুড়ে ছাই ১০ দোকান
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের নরসিংপুর বাজারে আগুন লেগে ১০টি দোকান ভষ্মীভুত হয়েছে। 
বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বিকেলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৭২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
 
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও এলাকাবাসী জানান, বিকেলে উপজেলার নরসিংপুর বাজারের আলতাব আলী মার্কেটের একটি গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন লাগার পর মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক বাজারের ব্যবসায়ীসহ এলাকাবাসীর হস্তক্ষেপে বালি ও পানি নিক্ষেপের মাধ্যমে ঘণ্টাখানেক পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
আগুনের সূত্রপাত সম্পর্কে স্থানীয়রা জানান, ওই মার্কেটের পেছনে ব্যবসায়ীদের ফেলা ময়লা-আবর্জনার স্তূপে আগুন ধরানো থেকেই পাশের গ্যাস সিলিন্ডারের দোকানে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের দাউদাউ লেলিহান শিখা শতাধিক ফুট উপরে উঠতে দেখা যায়। এ সময় আগুনের ভয়ে বাজারের অর্ধশতাধিক ব্যবসায়ীরা তাদের দোকানের মূল্যবান মালামাল অন্যত্র স্থানান্তরের সময় লুটপাটসহ অনেক ক্ষতির  শিকার হয়েছেন।
এ সময় ওই মার্কেটের ব্যবসায়ী মাহফুজুর রহমান বাহারের গ্যাস সিলিন্ডারের দোকান, মো. আব্দুল হান্নানের ইলেকট্রনিক্সের দোকান, রঞ্জন দাসের হোমিও ফার্মেসী, মো. কামাল উদ্দিনের কম্পিউটার ও সাজ ঘরের দোকান, মো. মিজান আহমেদের টেইলার্সের দোকান, মো. বিল্লাহ মিয়ার ইলেকট্রনিক্স ও মেশিনারী পার্টসের দোকান, মো. সাহাব উদ্দিনের কম্পিউটার ও মোবাইল মালামালের দোকান, জুয়েল আহমেদের টেইলার্সের দোকান, মো. মানিক মিয়ার কম্পিউটার ও মোবাইল মালামালের দোকান, মো. হোসেন আলীর টেইলার্সের দোকানে তা ছড়িয়ে পড়ে। এসব দোকানের সব মালামাল পুড়ে যায় ও আলতাব আলী মার্কেটের আধা পাকা বিল্ডিং-এ ক্ষতিগ্রস্ত হয়। 
অগ্নিকাণ্ডের ঘটনায় ৭২ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছে। খবর পেয়ে লাফার্জ ফেরি হয়ে সুরমা নদী পাড়ি দিতে বিলম্ব হওয়ায় ছাতকের ফায়ার সার্ভিসের একটি টিম আগুন নিয়ন্ত্রণের পর ঘটনাস্থলে এসে পৌঁছায়।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ, দোয়ারাবাজার পুলিশ প্রশাসন। 
দোয়ারাবাজার থানার ওসি আবুল হাশেম বলেন, খবর পেয়ে পুলিশের একটি ফোর্স ঘটনাস্থলে পৌঁছে আগুন নিবার্পণে স্থানীয়দের সহযোগিতা করে।
দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম ক্ষতিগ্রস্তদের আর্থিক সহযোগিতা করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop