বাংলার সময় করোনা শনাক্তে আখাউড়া স্থলবন্দরে মিনি থার্মাল স্ক্যানার

০৬-০২-২০২০, ১৯:৩০

ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো

fb tw
করোনা শনাক্তে আখাউড়া স্থলবন্দরে মিনি থার্মাল স্ক্যানার
করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে মিনি থার্মাল স্ক্যানার আনা হয়েছে। 
বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) সকাল থেকে চেকপোস্টের ইমিগ্রেশন ভবনের সামনে বসানো মেডিকেল ডেস্কে থার্মাল স্ক্যানার দিয়ে যাত্রীদের পরীক্ষা করা হচ্ছে। সকালে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আখাউড়া স্থলবন্দরে দায়িত্বরত স্বাস্থ্যকর্মীদের হাতে মিনি থার্মাল স্ক্যানারটি হস্তান্তর করা হয়।
এর আগে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোষ্টের মেডিকেল ডেক্সের কর্মীরা শুধুমাত্র থার্মোমিটার ও স্টেথোস্কোপ দিয়ে যাত্রীদের পরীক্ষা করতেন।
করোনা ভাইরাস বাংলাদেশে প্রবেশ ঠেকানোর জন্যে প্রতিটি স্থলবন্দরে মেডিকেল ডেস্ক বসানোর উদ্যোগ গ্রহণ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর অংশ হিসেবে গত ২৬ জানুয়ারি আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে মেডিকেল ডেস্ক বসানো হয়। কিন্তু কোনো ধরনের আধুনিক যন্ত্রপাতি ছাড়া শুধুমাত্র একটি এনালগ থার্মোমিটার ও স্টেথোস্কোপ দিয়েই যাত্রীদের পরীক্ষা করতেন স্বাস্থ্য কর্মীরা।
ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম বলেন, করোনা ভাইরাসের প্রথম লক্ষণ শরীরে উচ্চ তাপমাত্রা বা জ্বর, সাথে সর্দি কাশির উপসর্গ থাকে। এই প্রাথমিক উপসর্গ নির্ণয়ের জন্য সকাল থেকেই মিনি থার্মাল স্ক্যানার দিয়ে পরীক্ষার কাজ চলছে। এই স্ক্যানার দিয়ে এক মিটার দূর থেকেই যাত্রীর শরীরের তাপমাত্রা মাপা যাবে। যদি কোনো যাত্রীর শরীরের তাপমাত্রা বেশি পাওয়া যায় তাহলে স্বাস্থ্যগত কিছু বিষয়ে প্রশ্ন করে তার রোগ নির্ণয় সহজ হবে এবং তাকে আইসোলেশন ওয়ার্ডে রেখে পর্যবেক্ষণ করা হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop