বাংলার সময় রাজশাহীতে নঈম নিজামসহ তিনজনের বিরুদ্ধে মামলা

০৬-০২-২০২০, ১৭:৫৮

রাজশাহী ব্যুরো

fb tw
রাজশাহীতে নঈম নিজামসহ তিনজনের বিরুদ্ধে মামলা
10
রাজশাহীতে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামসহ তিনজনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে মহানগর মুখ্য হাকিম আদালত-২ এ হাজির হয়ে মামলাটি দায়ের করেন রাজশাহী নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী আজিজুল আলম বেন্টু। মামলার অপর দুই আসামী হলেন, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান ও পত্রিকাটির রাজশাহী নিজস্ব প্রতিবেদক। 
মামলার বাদি পক্ষের আইনজীবী ও রাজশাহী বার এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট লোকমান আলী বলেন, সিএমএম আদালতের বিচারক সাইফুল ইসলাম মামলাটি (মামলা নং ০৬/২০) আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আগামী ৫ এপ্রিল তদন্ত প্রতিবেদন জমা দিতে পিবিআইকে নির্দেশ দেয়া হয়েছে। 
তিনি বলেন, বাদির খ্যাতি ও সুনাম নষ্ট করার জন্য মিথ্যা এবং যোগসাজসী সংবাদ প্রনয়ন ও প্রকাশ করে মানহানিসহ রাষ্ট্রীয়, সামজিক, পরিবারিক ও অর্থনৈতিকভাবে ক্ষতি সাধন করে আসামীরা দন্ডবিধির ৫০০/৫০১/৫০২/১০৯/১১৪/৩৪ ধারায় অপরাধ করেছেন। একই সঙ্গে বাদির বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে সামাজিক মর্যাদা অনুযায়ী পাঁচ কোটি টাকার পরিমান মানহানি করা হয়েছে বলে মামলায় অভিযোগ আনা হয়েছে।
মামলার এজাহারের বরাদ দিয়ে আইনজীবী লোকমান আলী বলেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহীর বিশিষ্ট ব্যবসায়ী আজিজুল আলম বেন্টুর বিরুদ্ধে গত ১৭ জানুয়ারি বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘‘বালুঘাট দেখিয়ে আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন আওয়ামী লীগ নেতা’’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নাইমুল হুদা রানা এবং আওয়ামী লীগ আলিমুল হাসান সজনের বরাদ দিয়ে বাদির নামে মিথ্যা ভূয়া সংবাদ প্রকাশিত হয়। তাদের সঙ্গে কথা না বলেই তাদের বক্তব্য সংবাদে প্রকাশ করা হয়েছে। এছাড়াও এই পত্রিকায় ধারাবাহিকভাবে মাঝে মধ্যেই বাদির বিরুদ্ধে মিথ্যা, ভূয়া তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হচ্ছে বলেও মামলায় অভিযোগ আনা হয়েছে।
বাদিন পক্ষে মামলা দাখিল করেন এ্যাডভোকেট লোকমান আলী। এ সময় তার সহযোগিতায় আদালতে উপস্থিত ছিলেন, এ্যাডভোকেট আবুল হাসনাত বেগ, আবু সা’দ মুহাম্মদ জুবায়ের রহমান, ইমতিয়ার মাসরুর আল-আমীন ও তানভির আহমেদ জুলেট।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop