স্বাস্থ্য করোনায় একদিনেই ৬৫ জনের মৃত্যু

০৫-০২-২০২০, ১৪:২০

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
করোনায় একদিনেই ৬৫ জনের মৃত্যু
চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হু হু করে বাড়ছে মৃত্যুর সংখ্যা। এরইমধ্যে ৪৯০ জনের মৃত্যুর খবর প্রকাশ করেছে বাংলাদেশের সংবাদ সংস্থা ইউএনবি। অন্যদিকে আক্রান্তের সংখ্যাও প্রায় ২৫ হাজারের কাছাকাছি পৌঁছেছে।
জানা গেছে, হাসপাতালে ভর্তি আছেন ১২ হাজার ৬২৭ জন। যাদের মধ্যে ৭৭১ জনের অবস্থা গুরুতর। বুধবার চীনা স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।
এরইমধ্যে ২৫টি দেশে ১৭৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। ভাইরাসের বিস্তার রোধে চীন ভ্রমণে নিষেধাজ্ঞা এবং বাণিজ্য সীমিত করেছে ২২টি দেশ।
তবে, আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি চীনের হুবেই প্রদেশের উহান শহরে। ওই শহর থেকেই ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ করোনা ভাইরাস। সেখানে মঙ্গলবার একদিনেই ৬৫ জন মারা গেছেন।
এর আগে, সোমবার (৩ ফেব্রুয়ারি) ৩৬১ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। নতুন করে মৃত্যুর সংখ্যা বাড়ার পাশাপাশি আক্রান্তের সংখ্যাও বাড়ছে। গতকাল পর্যন্ত এ রোগে মৃতের সংখ্যা ছিল ৪২৫ জনে। আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ২০ হাজারের মতো।
এরইমধ্যে করোনা ভাইরাস মোকাবিলায় বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সুইজারল্যান্ডের জেনেভায় ‘হু’র মহাপরিচালক অ্যাডানোম গ্রেবিয়াসিস এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব অন্য দেশগুলোতেও ছড়িয়ে পড়ছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop