সিটি নির্বাচন ঢাকা উত্তরের মেয়র আতিকুল

০২-০২-২০২০, ০৩:১২

সময় সংবাদ

fb tw
ঢাকা উত্তরের মেয়র আতিকুল
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী অতিকুল ইসলাম। রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম শনিবার (১ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টা ৪০ মিনিটে তাকে বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন।
এদিকে, দিনভর ভোটগ্রণের পর ঘোষিত ফলে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী তাবিথ আওয়ালকে প্রায় পৌনে দুই লাখ ভোটের ব্যবধানে হারিয়েছে আওয়ামীলীগ প্রার্থী আতিকুল ইসলাম। 
ঘোষিত ওই ফলাফলে দেখা গেছে, আতিকুল ইসলাম নৌকা প্রতীকে ৪ লাখ ৪৭ হাজার ২১১ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। তিনি ধানের শীষ প্রতীকে ২ লাখ ৬৪ হাজার ১৬১টি ভোট পেয়েছেন।
ফল ঘোষণার সঙ্গে সঙ্গেই উল্লাস করেন আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকরা। ঢাকাবাসীকে ধন্যবাদ জানিয়ে আতিকুল বলেন, দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করবেন তিনি।
এ উচ্ছ্বাস ঢাকা উত্তর সিটি করপোরেশনে নতুন নগরপিতা নির্বাচনের। প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে ঢাকাবাসীর ভোটদান। আগামি ৫ বছরের জন্য নির্বাচিত করলেন গতবারের মেয়র আতিকুল ইসলামকে।
বেসরকারিভাবে ফল ঘোষণার আগ থেকেই নৌকার বিজয়ে শুভেচ্ছা জানাতে সমর্থকের ঢল নামে বনানীতে আতিকুল ইসলামের নির্বাচনী কার্যালয়ে।
এর আগে শনিবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান আতিকুল। এসময় তার উপর আস্থা রাখায় দলীয় সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তিনি।
গণভবন থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের জানান, কোন দলের হয়ে নয় কাজ করবেন জনগণের একজন হয়ে। পরে উত্তর সিটির রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে যান তিনি।
ঢাকা উত্তরে নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী তাবিথ আওয়ালের সঙ্গে. ভোটের ব্যবধানে জয়ী হন নৌকার প্রার্থী আতিকুল ইসলাম।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop