সিটি নির্বাচন নির্বাচন সুষ্ঠু হলে ৮০ শতাংশ ভোট পেতাম: ইশরাক

০১-০২-২০২০, ২২:৩৩

মহানগর সময় ডেস্ক

fb tw
নির্বাচন সুষ্ঠু হলে ৮০ শতাংশ ভোট পেতাম: ইশরাক
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন কারচুপির নির্বাচন হয়েছে এ অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমরা ৮০ শতাংশেরও বেশি ভোট পেতাম।
শনিবার (০১ ফেব্রুয়ারি) রাতেই রাজধানীর গোপীবাগে নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
 সাধারণ ভোটারদের ফিংগারপ্রিন্ট নেয়ার পর তাদের ভোট আওয়ামী লীগের কর্মীরা দিয়েছেন। আমাদের পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। এ সরকারের নৈতিক পরাজয় হয়েছে বলেও মন্তব্য করেন ইশরাক।
তিনি আরো বলেন, আজ ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। সরকার অপকৌশল সৃষ্টি করে একটি জালিয়াতির নির্বাচন করেছে। এত বড় ঐতিহাসিক দল, তাদের নির্বাচনে জিততে হলে এ ধরনের কৌশল অবলম্বন করতে হয়! এভাবে বেশি দিন লাভ হবে না। শেষমেশ জনগণেরই বিজয় হবে।
ইশরাক বলেন, আমি কোনও অভিযোগ দিচ্ছি না। আমি বাস্তবতা তুলে ধরেছি। প্রিন্ট, ইলেক্ট্রনিক ও সোশ্যাল মিডিয়ায় সবাই দেখেছেন নির্বাচনে কী হয়েছে। ভোট প্রত্যাখ্যান করার বিষয়টি দলীয় সিদ্ধান্তের বিষয়। দল যা সিদ্ধান্ত নেবে, আমি মেনে নেবো।
ভোট কাস্টিংয়ের হার প্রসঙ্গে ইশরাক বলেন, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সব রাষ্ট্রযন্ত্রকে দলীয়করণ করে ফেলা হয়েছে। অনেক প্রিজাইডিং অফিসারও আমাদের পেছনে পেছনে ঘুরেছেন। তারা বলেছেন, তাদের হাত-পা বাঁধা। আমরা কী করবো?
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, ফলাফল যাই ঘোষণা করা হোক, জনগণের মনে জায়গা করে নিতে পেরিছে। জনগণের মেয়র হতে পেরেছি বলেও তিনি বিশ্বাস করেন।
বিকেলে ভোট শেষ হওয়ার আগে জুরাইন শেখ কামাল সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরিদর্শনের পর সাংবাদিকদের এসব কথা বলেন।
ভোট শেষে এক প্রতিক্রিয়ায় বিকেলের দিকে গোপীবাগের বাসায় বিএনপির এই মেয়র প্রার্থী সাংবাদিকদের বলেন, লড়াইয়ের নতুন যাত্রা শুরু হলো। এ সময় দেশের জনগণের মেয়র হয়ে গিয়েছেন বলেও তিনি বিশ্বাস করেন।
 সাংবাদিকদের তিনি জানান, ‘আমার প্রতিদ্বন্দ্বীরা ভোটারদের ভয় পান, ভোট কে ভয় পায়। তাদের দলের সিনিয়র নেতা আব্দুর রহমান বলেছেন, ভোটকেন্দ্র দখল কর নিয়ন্ত্রণ করো, সেটার চিত্র তো আমরা দেখতে পেয়েছি।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop