সিটি নির্বাচন ইসির কাছে বিএনপির ১০ অভিযোগ

০১-০২-২০২০, ১৮:৪০

মহানগর সময় ডেস্ক

fb tw
ইসির কাছে বিএনপির ১০ অভিযোগ
১০ দফা লিখিত অভিযোগ নির্বাচন কমিশনের কাছে তুলে ধরেছেন বিএনপি নেতারা।
শনিবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত অভিযোগপত্রটি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগপত্রটি জমা দেন।
পরে সাংবাদিকদের আমীর খসরু বলেন, নির্বাচন চলাকালে সকালে প্রধানমন্ত্রী একজন মেয়রপ্রার্থীকে পাশে নিয়ে যে বক্তব্য দিয়েছেন, নৌকায় ভোট দেয়ার জন্য উনার প্রার্থীর পক্ষে, এটা শুধু নির্বাচনি আচরণবিধি ভঙ্গ নয়, দেশের জন্য খারাপ একটি উদাহরণ।
তিনি বলেন, দেশের সর্বোচ্চ জায়গা থেকে এভাবে যদি নির্বাচনকে প্রভাবিত করা হয় এরপর আর কিছু থাকে না। প্রার্থীকে পাশে নিয়ে প্রধানমন্ত্রী যখন ভোট চান, তখন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, নির্বাচন কমিশনের কর্মকর্তা, সংশ্লিষ্টরা যে মেসেজ পাচ্ছে, তাতে তাদের হাতে কিছু থাকে না, সংশ্লিষ্ট কারও কোনও ভূমিকা রাখার সুযোগ নেই। তারা নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে পারবে না।
ইভিএম বিতর্ক তুলে আমীর খসরু বলেন, ইভিএম নিয়ে বিতর্ক এমন এক জায়গায় এসে পৌঁছেছে যে, কেউ আর ভোট দিতে আসছে না। সত্যি কথা বলতে কি, মানুষের মনে একটা বিতর্কের সষ্টি হয়েছে। পুরো নির্বাচন ব্যবস্থার ওপর অনাস্থা সৃষ্টি করতে ইভিএম একটি বড় ভূমিকা রাখছে। সেটা আজ প্রমাণ হয়েছে।
এদিকে, ভোট শেষে এক প্রতিক্রিয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন জানান, আসলে বেশিরভাগ কেন্দ্রেই ভোটগ্রহণ বলে কিছু হয়নি।
ইশরাক অভিযোগ করেন, ৬০ শতাংশ কেন্দ্রে এজেন্টদের বের করে বোতাম টিপে তারা নিজেরাই ভোট দিয়ে দিয়েছে। পরিবেশ অশান্ত চাইনি বলে প্রতিরোধ গড়ে তোলার নির্দেশ দিইনি।
এছাড়াও ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগে ক্ষুব্ধ হয়েছেন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। বনশ্রী আইডিয়াল স্কুলে ভোট গ্রহণের পর ইভিএম মেশিন অরক্ষিত অবস্থায় পরে থাকতে দেখেন তাবিথ। তাবিথের অভিযোগ, আড়াই লাখ টাকা দামের একটি মেশিন কেন এভাবে অরক্ষিত অবস্থায় ফেলে রাখা হবে? এটা তো দেশের সম্পদ।
যদিও সেখানে কর্তব্যরত কর্মীরা জানিয়েছেন, মেশিনটি নষ্ট তাই পরিবর্তন করে রাখা হয়েছে। এই মেশিন দিয়ে কোনো কাজই কেউ করতে পারবে না। আর মেশিনটি কোনোভাবেই বাইরে ফেলা হয়নি, বুথেই রাখা হয়েছিল।
এসময় সেই কর্মী তাবিথকে বলেন, ভাই আপনি তো ভালোভাবেই জানেন ইভিএম সম্পর্কে।  
এ কথার পরেই সুর পাল্টে ফেলেন তাবিথ। তিনি বলেন, ‘আমি আপনার কাছে এমনই জানতে চেয়েছি। এটাকে তো একটি ভালো জায়গায় রাখার দরকার ছিল।
 
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop