স্বাস্থ্য সুস্থ হয়ে বাড়ি ফিরলেন করোনায় আক্রান্ত বৃদ্ধ

০১-০২-২০২০, ১৪:৫০

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
সুস্থ হয়ে বাড়ি ফিরলেন করোনায় আক্রান্ত বৃদ্ধ
করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ বছর বয়সী চীনা নাগরিক লু জ্যাংহু। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২০ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ চার বছর ধরে ভুগেছিলেন তিনি। গত বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।   
তবে, এখন পর্যন্ত করোনাভাইরাসের কোনো ভ্যাকসিন উদ্ভাবন হয়নি। সে কারণে ভাইরাসটি নিয়ে বেশি আতঙ্ক ছড়িয়েছে। তার পরেও এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে সুস্থ হয়েছেন।
সুস্থ হয়ে লু জ্যাংহু বলেন, যখন হাসপাতালে ভর্তি হই, তখন জ্বর ব্যাপকহারে বেড়ে গিয়েছিল। চারদিন জ্বর ছিল। তারপর চিকিৎসকরা এন্টি ভাইরাল মেডিসিন দিয়েছেন। তারপর আমাকে দ্রুত অক্সিজেন দেয়া হয়।
তিনি আরো বলেন, এর মধ্যে একদিন রাতে আমার ব্যাপক শ্বাসকষ্ট শুরু হয়। মনে হচ্ছিল মারা যাব। এর আগে এরকম ভয় আর কখনো পাইনি। সেখানে আমার কাছ থেকে অন্য কেউ আক্রান্ত হওয়ার শঙ্কা ছিল না। আমাকে সেভাবেই রাখা হচ্ছিল।
এদিকে, চীন সরকারের নানা পদক্ষেপের পরও দেশটিতে হু হু করে বেড়েই চলছে করোনা ভাইরাসের সংক্রমণ। জানুয়ারির শেষ দিন পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণে চীনেই মারা গেছেন ২৫৯ জন। অন্যদিকে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৯১ জন। বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা ১১ হাজার ৯৪৩ জন।
 

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop