মহানগর সময় রেললাইনে জন্ম নবজাতককে কুকুরের মুখ থেকে বাঁচালো পুলিশ

৩১-০১-২০২০, ১৮:৪৫

কমল দে

fb tw
রেললাইনে জন্ম নবজাতককে কুকুরের মুখ থেকে বাঁচালো পুলিশ
চট্টগ্রামের দেওয়ান হাট রেললাইনের পাশে জন্ম নেয়া এক নবজাতককে কুকুরের মুখ থেকে ছিনিয়ে নিয়ে প্রাণে বাঁচালো ডবলমুরিং থানা পুলিশ। জন্মদাত্রী মা মানসিক ভারসাম্যহীন হওয়ায় সদ্যজাত শিশুটি কুকুরের পেটে যাওয়ার উপক্রম হয়েছিল। এমনকি অতিরিক্ত রক্তক্ষরণে মূমুর্ষূ অবস্থায় রক্ত দিয়ে সুস্থ করেছে আরেক পুলিশ কনস্টেবল। 
পুলিশ জানায়, শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল ৯টার দিকে দেওয়ানহাট রেললাইনের কাছে নবজাতকটিকে পাওয়া যায়। মা সহ শিশুটিকে উদ্ধার করে এসআই আলাউদ্দিন হাসপাতালে নিয়ে যান।
এসআই আলাউদ্দিন জানান, স্থানীয় এক ছেলে এসে জানায় দেওয়ানহাট রেলওয়ে ডকের পাশে একটা বাচ্চা পড়ে আছে। টহল টিম দ্রুত গিয়ে দেখতে পায়, রেললাইনের পাশে একটা বাচ্চা নিচু স্বরে কান্না করছে। সারা শরীরে রক্তমাখা ছিল। দূরে একটা মহিলা শুয়ে আছে। দেখলাম মানসিক সমস্যা আছে। এসময় রেললাইনের পাশ দিয়ে যাচ্ছিল আরেক মহিলা। পুলিশের অনুরোধে ওই মহিলা কাপড় সংগ্রহ করে শিশুটিকে পেঁচিয়ে নিলেন। রক্তাক্ত মহিলাটিকে এবং তার ছেলেকে পুলিশের গাড়িতে তুলে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বেশ কয়েকটি কুকুর শিশুটির পাশে ঘুরছিল খাবার মনে করে। 
মা ও শিশুটি চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে মা ও শিশু হাসপাতালের গাইনি ওয়ার্ডের ৫০ নম্বর বেডে চিকিৎসাধীন। শিশুটিকে একই হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে।
চিকিৎসকরা জানিয়েছেন, সম্ভাব্য ভোর ৫টার দিকে শিশুটির জন্ম হয়েছে। শীতের মধ্যে প্রায় চার ঘণ্টা খোলা আকাশের নিচে থাকায় তার বুকে ঠাণ্ডা লেগেছে। এজন্য তাকে আইসিইউতে রাখা হয়েছে। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় মায়ের শরীর খুবই দুর্বল ছিল। চিকিৎসকের পরামর্শে ডবলমুরিং থানার এএসআই মেহেদি তাকে রক্ত দিয়েছেন। এছাড়া ওষুধ-ইনজেকশনসহ আনুষঙ্গিক খরচও ডবলমুরিং থানা দিচ্ছে।
ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন জানিয়েছেন, শিশুটি সুস্থ হওয়ার পর আদালতের মাধ্যমে অভিভাবকের ব্যবস্থা করা হবে। এর আগ পর্যন্ত যত সাপোর্ট দরকার, সব পুলিশ দিবে।
এসআই আলাউদ্দিন জানান, পুলিশ যখন বাচ্চাটিকে উদ্ধারের জন্য যাইয়, ৫-৬ টা কুকুর আশপাশে ঘোরাফেরা করছিল। কিছু সময় পেলে হয়তো শিশুটি কুকুরের খাবারে পরিণত হত।
২০১৯ সালের ২০ আগস্ট নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ বাদামতলী মোড়ে সোনালী ব্যাংকের সামনে থেকে এক নবজাতককে উদ্ধার করেন ওই থানার উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop