আন্তর্জাতিক সময় রাতারাতি আরেকটি হাসপাতাল চালু করল চীন

৩১-০১-২০২০, ১০:২৫

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
রাতারাতি আরেকটি হাসপাতাল চালু করল চীন
চীনের হুবেই প্রদেশের উহান শহরে আরও একটি হাসপাতালের কাজ প্রায় শেষের দিকে। করোনা ভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় আগেই হাসপাতাল নির্মাণের ঘোষণা দিয়েছিল চীন। সে অনুযায়ী ইতোমধ্যেই একটি হাসপাতাল তৈরির কাজ শেষ হয়েছে এবং সেখানকার কার্যক্রমও শুরু হয়ে গেছে। সেখানে করোনা ভাইরাসে আক্রান্তদের সেবা দেয়া হচ্ছে।
এদিকে দ্বিতীয় হাসপাতাল নির্মাণের কাজও প্রায় শেষ বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। আগামী সপ্তাহ থেকেই সেখানে রোগীদের চিকিৎসা দেয়া সম্ভব হবে বলে ধারণা করা হচ্ছে। লেইশেনসান হাসপাতাল নির্মাণে শ্রমিকরা দিনরাত কাজ করে যাচ্ছেন। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে ওই হাসপাতালের কাজ শুরু হবে বলে আশা করা হচ্ছে।
হাসপাতাল নির্মাণে কয়েক ডজন ক্রেন দিয়ে কাজ চালানো হচ্ছে। এর আগে হুয়াংঝু জেলায় নির্মিত প্রথম হাসপাতাল ভবনটি মূলত হুয়ানগ্যাং সেন্ট্রাল হাসপাতালের একটি নতুন শাখা। এটি আগামী মে মাসে চালু করার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় কর্তৃপক্ষ ওই হাসপাতালকেই করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ব্যবহারের সিদ্ধান্ত নেয়।
প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনের মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৩ জনে। এছাড়া এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছাড়িয়ে গেছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop