স্বাস্থ্য এবার ভারতে করোনা ভাইরাসের রোগী শনাক্ত

৩০-০১-২০২০, ১৫:৪৯

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
এবার ভারতে করোনা ভাইরাসের রোগী শনাক্ত
ভারতের কেরালায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত একজনকে শনাক্ত করা হয়েছে । বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) চীনের উহান বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে ফেরা এক শিক্ষার্থীকে শনাক্ত করা হয়েছে এই ভাইরাসে। রোগীর অবস্থা স্থিতিশীল এবং যথাসম্ভব পর্যবেক্ষণে রাখা হচ্ছে তাকে।
এরই মধ্যে কেন্দ্রের একটি স্বাস্থ্য বিভাগ মহারাষ্ট্রে যাওয়ার কথা ছিল এই রোগ প্রতিরোধ ও পরিচালনার প্রস্তুতি পর্যালোচনা করতে, একজন কর্মকর্তা পিটিআইকে এমনটাই জানিয়েছেন। দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালের মুখপাত্র স্মৃতি তিওয়ারি বলেছেন যে, তিনটি সন্দেহভাজন করোনা ভাইরাস নেতিবাচক বলে প্রমাণিত হয়েছে।
এএফপি জানিয়েছে, কঠোরভাবে ক্ষতিগ্রস্ত চীনের হুবেই প্রদেশে ৩৮ জন মারা গিয়েছেন। বৃহস্পতিবার সরকার জানিয়েছে, চীনের ভাইরাল মহামারি থেকে নিশ্চিত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭০। চীনে ইতিমধ্যেই করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক বেড়েছে।
এই কঠিন সময়ে চীনের ভারতীয়দের স্বাস্থ্য বিষয়ে নিয়মিত খোঁজ নেওয়ার দায়িত্ব নিয়েছে চীনের ভারতীয় দূতাবাস। ইতিমধ্যেই ভারতীয় দূতাবাস দুটি হেল্পলাইন নম্বরও চালু করেছে। জানা গিয়েছে, চীনে বসবাসকারী ভারতীয়দের যেকোনো সমস্যার জবাব দিতে সর্বদা খোলা থাকবে এই হেল্পলাইনগুলি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop