পশ্চিমবঙ্গ পর্দা উঠল কলকাতা আন্তর্জাতিক পুস্তক মেলার

২৮-০১-২০২০, ২২:২৫

সুব্রত আচার্য

fb tw
পর্দা উঠল কলকাতা আন্তর্জাতিক পুস্তক মেলার
পর্দা উঠেছে কলকাতা আন্তর্জাতিক পুস্তক মেলার। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান ছাড়াও এই মেলায় ১৭টি দেশ অংশ নিচ্ছে। রাশিয়া এবারের মেলায় থিম ফোকাস কান্ট্রি। তবে আগামী বছর কলকাতা বই মেলার ফোকাস কান্ট্রি করা হবে বাংলাদেশকে।
রীতি অনুযায়ী বেল বাজিয়ে ৪৪তম কলকাতা আন্তর্জাতিক পুস্তক মেলার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ সময় উপস্থিত ছিলেন মেলার ফোকাস কান্ট্রি রাশিয়ার রাষ্ট্রদূত কোদাসেফ নিকোলাস বিশতোভিচ এবং কলকাতা পুস্তক মেলার আয়োজক গিল্ডের সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় এবং সভাপতি শুধাংসু দে প্রমুখ।
এবারও মেলার অন্যতম নজরকাড়া প্যাভিলিয়ন নিয়ে হাজির বাংলাদেশও। শান্তিনিকেতনের বাংলাদেশ ভবনের আদলে প্রায় পৌনে চার হাজার বর্গ ফুটের এই প্যাভিলিয়নে নিজেদের বই নিয়ে হাজির হয়েছেন বাংলাদেশের ৪১টি প্রকাশনী সংস্থা।
জানুয়ারি মাসের শেষ বুধবার কলকাতা বই মেলার উদ্বোধন হওয়ার রীতি ভেঙে এবারই মেলা একদিন আগে মঙ্গলবার উদ্বোধন করা হল সরস্বতী পুজোর জন্য। বুধবার থেকে মেলা বই পোকাদের জন্য খুলে দেওয়া হবে। রোজ দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এই মেলা চলবে ৯ ফ্রেব্রুয়ারি পর্যন্ত।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop