অন্যান্য সময় অস্ট্রেলিয়ায় যুব সম্মাননা পেলেন শারমিন লীনা

২৫-০১-২০২০, ২২:১৯

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
অস্ট্রেলিয়ায় যুব সম্মাননা পেলেন শারমিন লীনা
অস্ট্রেলিয়া মেলবোর্নে ‘একশ্যান ফর আর্থ গ্লোবাল ইয়ুথ সামিট-২০২০’ এ ‘গ্লোবাল ইয়ুথ সামিট-২০২০’ অ্যাওয়ার্ড পেয়েছেন
মাল্টিকালচারাল হাব ড্রিল হলে পাউন্স এডুকেশন ও হেমিস ফেয়ার উদ্যেগে এই বাংলাদেশি তরুণী শারমিন লিনা। ঢাকায় শব্দ দূষণ নিয়ন্ত্রণের ওপর বক্তব্য রেখে এ সম্মাননা পেয়েছেন তিনি।
তিন দিনের গ্লোবাল ইয়ুথ সামিট ১৯ জানুয়ারি শুরু হয়ে শেষ হয় ২২ জানুয়ারী। এতে বিভিন্ন দেশ থেকে প্রায় ২০০ তরুণ-তরুণী অংগ্রহণ করেন।
এবারের গ্লোবাল ইয়ুথ সামিটের মূল লক্ষ্য ছিল, যুবকদের নেতৃত্বে নেটওয়ার্কিং বাড়ানো,  বিশুদ্ধ পানি সরবাহ এবং প্রাকৃতিক পরিবেশকে ক্ষতি থেকে রক্ষা করা।
পরিবেশবিদ, শিক্ষাবিদ, উদ্যোক্তা এবং গবেষকদের মাধ্যমে যুবকদের ক্ষমতায়ন করা এবং  স্থানীয় ও আন্তর্জাতিকভাবে প্রাকৃতিক পরিবেশ  রক্ষা করাও ছিল সম্মেলনের লক্ষ্য।
সম্মেলনে শারমিন নাহার লীনা কিভাবে শব্দ দূষণ রোধ করা যায় তা নিয়ে আলোচনা করেন। যুক্তিযুক্ত উপস্থাপনার মাধ্যমে শব্দ দূষণের সমাধানের উপস্থাপন করায় তাকে সম্মাননা দেয়া হয়।
এ বিষয়ে  শারমিন নাহার লীনা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে থেকে তরুণ-তরুণীরা সামিটে অংশগ্রহণ করে। বিশ্বের বর্তমান সমস্যা নিয়ে একেকজন একেকটা বিষয় উপস্থাপন করে। আমি শব্দ দূষণ নিয়ে তাৎক্ষণিক উপস্থাপো করি।
শারমিন নাহার লীনার গ্রামের বাড়ি মাগুড়ায়। এর আগেও তিনি ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল, থাইল্যান্ডে, মালদ্বীপসহ বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর সংবাদ উপস্থাপিকা হিসেবে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop