বাণিজ্য সময় রাষ্ট্রায়ত্ত চিনিকলে বিনিয়োগে আগ্রহী জাপান ও থাইল্যান্ডের ব্যাংক

২৪-০১-২০২০, ১৯:১৭

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
রাষ্ট্রায়ত্ত চিনিকলে বিনিয়োগে আগ্রহী জাপান ও থাইল্যান্ডের ব্যাংক
রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলোর আধুনিকায়নে বিনিয়োগ করতে সম্মত হয়েছে জাপান ব্যাংক ফর ইন্টারন্যাশনাল কো অপারেশন (জেবিআইসি) ও এক্সিম ব্যাংক অব থাইল্যান্ড। শুক্রবার (২৪ জানুয়ারি) শিল্প মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
থাইল্যান্ড সফররত শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বৈঠককালে ব্যাংক দুটির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সম্মতির কথা জানান। এক্সিম ব্যাংক অফ থাইল্যান্ডের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 
শুক্রবারে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈঠকে রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলোর আধুনিকায়ন ও পণ্য বৈচিত্রকরণের বিষয়ে থাইল্যান্ডের খ্যাতনামা প্রতিষ্ঠান সুটেক ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের কারিগরি প্রস্তাব নিয়ে আলোচনা হয়। এ সময় জেবিআইসি ও এক্সিম ব্যাংকের কর্মকর্তারা কারিগরি প্রস্তাবে সন্তোষ প্রকাশ করেন। এর পরিপ্রেক্ষিতে তারা বাংলাদেশে চিনি শিল্পের উন্নয়নে বিনিয়োগের বিষয়ে সম্মতি জানান।
এ সময় শিল্পমন্ত্রী ব্যাংক দুটির কর্মকর্তাদের বিনিয়োগের বিষয়ে একটি সমন্বিত প্রস্তাব পেশের পরামর্শ দেন। প্রস্তাব পাওয়ার পর বাংলাদেশ এ বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান শিল্পমন্ত্রী। এ খাতে বিনিয়োগে এগিয়ে আসলে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে বলে জানান তিনি।
বৈঠকে জেবিআইসির মহাপরিচালক নাওমি তামাকি, ইয়োসিসু ওকাওয়া, এক্সিম এক্সিম ব্যাংক অব থাইল্যান্ডের প্রেসিডেন্ট পিসিট সেরিউইওয়াততানে, ভাইস প্রেসিডেন্ট কানিকনান রেমিংওন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জিয়াউর রহমান খান, শিল্পমন্ত্রীর একান্ত সচিব আবদুল ওয়াহেদ ও প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক ওয়াহিদা মুসাররত উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop