ভ্রমণ পর্যটনের অপার সম্ভাবনা চর কুকরী-মুকরী

২৪-০১-২০২০, ১১:৫৬

বাংলার সময় ডেস্ক

fb tw
পর্যটনের অপার সম্ভাবনা চর কুকরী-মুকরী
ভোলার চরকুকরী-মুকরীর সবুজ বন, সাগরের নির্মল বাতাস, চিত্রা হরিণের ছুটে চলার সঙ্গে অতিথি পাখির জলকেলির অপরূপ দৃশ্য মুগ্ধ করে প্রকৃতি প্রেমীদের। শীতের শুরু থেকেই চর কুকরী মুকরীতে ভিড় করছেন দেশ-বিদেশের পর্যটক। তবে পর্যটকের সংখ্যা বাড়লেও বাড়েনি প্রয়োজনীয় সুযোগ সুবিধা। ছুটির দিনগুলোতে একমাত্র রেস্টহাউজে ঠাঁই হয় না অনেকের। 
ঘন বনের মাঝ দিয়ে বয়ে যাওয়ায় সরুখাল হয়ে যখন পর্যটকদের নৌকা- ট্রলার ছুটে চলে তখন মন হারিয়ে যায় সবুজের রাজ্যে। আর সবুজের বুক চিরে এগিয়ে গেলেই সাগরতীর ঘেঁষে দাঁড়িয়ে আছে নারিকেল বাগান, তাড়ুয়া বিচসহ অসংখ্য ডুবোচর। এসব চর থেকে পূর্ব-পশ্চিমে তাকালেই মনে হয় সাগর পাড়ের শুভ্রসাদা মেঘ আর দিগন্ত বিস্তৃত আকাশ আলিঙ্গন করছে। এর মাঝে অতিথি পাখির জলকেলি ভ্রমণ পিপাসুদের মন কেড়ে নেয় কিছু সময়ের জন্য । আর এখানে এসে ব্যস্ত জীবনে প্রশান্তির ছোঁয়া লাগলেও যাতায়াতে ভোগান্তি পোহাতে হয় পর্যটকদের।
সম্প্রতি সাহিত্যিক আড্ডা আর চড়ুইভাতি করতে ঢাকা থেকে দেশ-বিদেশি আড়াইশ’ জন কবি, লেখক, শিল্পী সাহিত্যিক আসেন চর কুকরী-মুকরীতে। এখানকার প্রকৃতি আর নৈসর্গিক সৌন্দর্যে তারা মুগ্ধ হলেও পর্যটকদের জন্য সুযোগ সুবিধা বাড়ানোর দাবি তাদের। থাকা খাওয়ার ব্যবস্থা অপ্রতুল উল্লেখ করে এ জনপ্রতিনিধি যোগাযোগসহ পর্যটকদের সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি জানিয়েছেন। আর ইকোপার্ক নির্মাণ, যোগাযোগ ব্যবস্থা সহজ করাসহ পর্যটনকে অগ্রাধিকার দিয়ে উন্নয়ন কাজ করার কথা জানালেন বন বিভাগের এ কর্মকর্তা। 
জেলা সদর থেকে প্রায় ১২০ কিলোমিটার দক্ষিণে সাগারের কোল ঘেঁষে ৮শ’ বছরের পুরনো দ্বীপ কুকরী-মুকরীর সৌন্দর্য দেখতে এ মৌসুমে প্রায় ২৫ হাজার পর্যটক এসেছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop