বাংলার সময় ওমানে পাঠানোর নামে বরিশালে একাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা

২৪-০১-২০২০, ০৪:২৪

ফিরদাউস সোহাগ

fb tw
ওমান পাঠানোর কথা বলে বরিশালে একাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা করার অভিযোগ পাওয়া গেছে। প্রত্যেকের কাছ থেকে নেয়া হয়েছে ৪ থেকে ৫ লাখ টাকা। এ ঘটনায় আদালতে মামলা হয়েছে। এর সুষ্ঠু বিচার দাবি করেছেন ভুক্তভোগীরা। অভিযুক্ত ওমানে থাকায় তার স্বজনরা এমনকি এলাকাবাসী এ বিষয়ে ভয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি। এদিকে পিপি বলছেন, বিষয়টি তদন্তে রয়েছে, ব্যবস্থা নেবেন আদালত।
১৫ বছর ধরে পরিবারসহ বিদেশ থাকেন বরিশালের ফিশারি রোডের শহীদুল ইসলাম। মাঝে মাঝে দেশে আসেন তিনি। আর্থিক স্বচ্ছলতার প্রলোভন দেখিয়ে দ্রুত ওমান নেয়ার কথা বলে স্বজনদের সহায়তায় পরিচিতদের কাছ থেকে জনপ্রতি নিয়েছেন ৪ থেকে ৫ লাখ টাকা। এরপর ৭/৮ মাস পার হয়েছে। এদের কারও হয়নি ওমান যাওয়া, ফেরত পাননি টাকাও। দীর্ঘ অপেক্ষার পর আদালতে মামলা করেছেন একজন ভুক্তভোগী, জানালেন প্রতারণার কথা।
মামলার বাদী পান্না মিয়া বলেন, ওমান নেয়ার কথা বলে পরপর আমার কাছ থেকে পাঁচ লাখ টাকা নেয়। ভিসা দেয় জাল। এখন পর্যন্ত টাকা দেয় না। তাই আমি মামলা করি।
ভুক্তভোগী ফল বিক্রেতা মো. হাফিজ বলেন, ওমানে নেয়ার কথা বলে তিন লাখ চল্লিশ টাকা নিছে। কিন্তু নিচ্ছে না, পাঁচ মাস হয়ে গেছে। ফলের দোকান ছিল তা বিক্রি করে টাকা দিয়েছি। 
শহীদুলের বিরুদ্ধে আরও অনেক প্রতারণার অভিযোগ রয়েছে বলে জানালেন বরিশাল সিটি কর্পোরেশনের ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর হোসেন।
বরিশাল জজকোর্টের পিপি এ কে এম জাহাঙ্গীর বলেন, আদালত মামলার সতত্য যাচাই করার জন্য পিবিআইকে দিয়েছে। পিবিআই রিপোর্ট দেয়ার পর বাদীর বিপক্ষে গেলে আসামি আসবে তারপর বিচার কাজ শুরু হবে। 
প্রবাসী শহীদুলের ভাই মো. সাইফুল ইসলাম মোবাইলে বলেন, ভাইয়ের কাছে কে কী পাবে সেটা আমি জানি না। যে পাবে তার কাছে গিয়ে বুঝে নেক।
শহীদুলের ভাই ৬ জনের কাছ থেকে টাকা নেয়ার কথা স্বীকার করেছেন। তবে এ সংখ্যা আরও বেশি বলে দাবি ভুক্তভোগীদের। অনেকে টাকা পাওয়ার আশায় ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop