বাংলার সময়মৃত ঘোষণার পর ৩৩ ঘণ্টা জীবিত থেকে মৃত্যু জান্নাতুলের

২১-০১-২০২০, ১৮:৩৯

চুয়াডাঙ্গা প্রতিনিধি

fb tw
মৃত ঘোষণার পর ৩৩ ঘণ্টা জীবিত থেকে মৃত্যু জান্নাতুলের
বাঁচানো গেল না চুয়াডাঙ্গার সেই শিশু নবজাতককে। মৃত ঘোষণার পর ৩৩ ঘণ্টা জীবিত থেকে সত্যি সত্যিই মারা গেল নবজাতক জান্নাতুল। মঙ্গলবার (জানুয়ারি) দুপুরে মায়ের কোলেই শান্ত হয়ে ঘুমিয়ে যায় সে। বিকেলে গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়।
মঙ্গলবার সকালে নবজাতকটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। রাজশাহী নেয়ার আগেই তার মৃত্যু হয়।
চুয়াডাঙ্গা সদর উপজেলার হাজরাহাটি গ্রামের মুদি দোকানি আবদুল হালিম ও গৃহিনী জিনিয়া খাতুন দম্পতির বিয়ের ৪ বছর পর সোমবার (২০ জানুয়ারি) ভোরে মেয়ে হয়। জেলা শহরের উপশম নার্সিং হোমের ডা. জিনাতুল আরার তত্ত্বাবধানে জিনিয়া তার সন্তান প্রসব করেন। সন্তান জন্মের পর জিনিয়ার পরিবারকে ডাক্তার জানান নবজাতক মারা গেছে। 
মৃত সন্তান ভেবে ক্লিনিকের আয়ারা কাপড়ে মুড়িয়ে ফেলতে যায় নবজাতককে। এ সময় নবজাতকের মা জিনিয়া তাকে শেষবারের মতো একবার কোলে নিতে চাইলে নবজাতক নড়ে ওঠে। এরপর দাদি সাহারন বেগম নবজাতকের নাম রাখেন জান্নাতুল। 
ডা. জিন্নাতুল আরা এ সময় নবজাতককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। সেখানেই চিকিৎসাধীন থেকে অনেকটা সুস্থ হয়ে ওঠে জান্নাতুল।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. আসাদুর রহমান মালিক খোকন বলেন, নবজাতকটি অপুষ্ট হয়ে জন্মেছিল। মঙ্গলবার সকালে তার অবস্থা একটু খারাপ হয়ে যায়। এ কারণে দুপুরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। নির্দিষ্ট সময়ের আগে সন্তান ভূমিষ্ঠ ও ওজন কম হওয়ায় তার অবস্থা খারাপ ছিল। আমি শুনেছি বাচ্চাটি মারা গেছে।
নবজাতক জান্নাতুলের পিতা আবদুল হালিম বলেন, আমরা জান্নাতুলকে রাজশাহী নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এরই মধ্যে বেলা পৌনে ১টার দিকে মায়ের কোলেই চিরদিনের মতো ঘুমিয়ে যায় সে।
জান্নাতুলকে শেষবারের মতো দেখতে গ্রামের কৌতূহলী লোকজন এ সময় বাড়িতে ভিড় জমায়। বিকেলে তাকে বাড়ির পাশের কবরস্থানে দাফন করা হয়।

আরও পড়ুন

পঞ্চগড় সীমান্ত থেকে গরু ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার৯৯৯ ফোন করে স্ত্রী'র উত্যক্তকারীকে ধরিয়ে দিলেন স্বামীপুলিশের উপস্থিতিতে ‘ধর্ষণ মামলার’ সাক্ষীকে পেটালো সন্ত্রাসীরা
সময় সংবাদের লেখক হতে পারেন আপনিও। আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: somoytvweb@gmail.com ই-মেইলে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop