বাংলার সময়অবৈধ জাল অপসারণে পিরোজপুরের নদীগুলোতে কম্বিং অপারেশন

২১-০১-২০২০, ১৫:১৬

পিরোজপুর প্রতিনিধি

fb tw
অবৈধ জাল অপসারণে পিরোজপুরের নদীগুলোতে কম্বিং অপারেশন
অবৈধ জাল অপসারণে পিরোজপুরের বিভিন্ন নদীতে জেলা মৎস বিভাগ দ্বিতীয় দফায় শুরু করেছে ৭ দিনের কম্বিং অপারেশন। ছোট ইলিশসহ অন্যান্য মৎস সম্পদ ধ্বংসকারী অবৈধ বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকারক জাল অপসারণের লক্ষ্যে এ ‘বিশেষ কম্বিং অপারেশন’ পরিচালিত হয়েছে। 
মঙ্গলবার (২১ জানুয়ারি) মৎস বিভাগ ও প্রশাসনের যৌথ উদ্যোগে সকাল থেকে পিরোজপুরের কচা, সন্ধ্যা ও কালিগঙ্গা নদীর বিভিন্ন পয়েন্টে এ অপারেশন পরিচালিত হয়। 
এ সময় জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাহিদ ভূঁইয়া এবং পিরোজপুর সদর উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তা গৌতম মণ্ডল উপস্থিত ছিলেন।
সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন নদীতে প্রথম দিনের এ অভিযানে প্রায় ৫৪ হাজার মিটার অবৈধ জাল আটক করে কচা নদীর বেকুটিয়া ফেরীঘাটে পুড়িয়ে ধ্বংস করা হয় যার মূল্য ৩ লক্ষ টাকা।
নদীতে ছোট ইলিশ রক্ষার উদ্দেশ্যে ২০১৬ সাল থেকে জানুয়ারি মাসে এ বিশেষ কম্বিং অপারেশন পরিচালিত হয়ে আসছে। গত বছর দেশের ১১টি জেলার মধ্যে এ অভিযান সীমাবদ্ধ থাকলেও, এ বছর পিরোজপুর ও চাঁদপুর জেলাকে এই অভিযানের আওতায় আনা হয়। পিরোজপুরের ৭টি উপজেলার মধ্যে ৫টি উপজেলা এ অভিযানের আওতায় পরেছে। প্রথম ধাপে শুরু হওয়া এ অভিযান চলেছিল ৭ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত। এবং দ্বিতীয় ধাপে শুরু হওয়া এ অভিযান চলবে ২১ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত। 
অভিযান চলাকালীন নদী ও খালে ছোট ইলিশ এবং অন্যান্য মাছ ধ্বংসকারী সকল প্রকার বেহুন্দি জাল, কারেন্ট জাল, মশারি জাল, চট জাল ও টং জাল অপসারণ করা হবে।
প্রথম ধাপের সপ্তাহব্যাপী অভিযানের সময় ৭টি মোবাইল কোর্ট করা হয়। আর ধ্বংস করা হয় ৩০ লক্ষাধিক টাকা মূল্যের ২৩টি বেহুন্দি জাল, ৪০ লক্ষা টাকা মূল্যের ২ লক্ষ মিটার কারেন্ট জাল এবং ৫ লক্ষ টাকা মূল্যের ৫২ টি অন্যান্য জাল। অভিযান চলাকালীন ১ জন জেলেকে এক মাসের কারাদণ্ডও দেয়া হয়। 

আরও পড়ুন

ইরাকে বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বানযানজটে নাকাল ঢাকাবাসী, যা বললেন মেয়র প্রার্থীরাবাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ-যাত্রী বাড়লেও রুট বাড়েনি কাসেমকে হত্যার পরদিনও ইরাকে হামলা যুক্তরাষ্ট্রের, নিহত ৬ইরানের আকাশে যুদ্ধবিমানের মহড়া, যুদ্ধের প্রস্তুতিচায়ে স্বয়ংসম্পূর্ণ দেশ, ভারত থেকে আমদানি বন্ধের দাবিবাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ
সময় সংবাদের লেখক হতে পারেন আপনিও। আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: somoytvweb@gmail.com ই-মেইলে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop