শেয়ার বাজার পুঁজিবাজারে সূচকের ব্যাপক উত্থান

১৯-০১-২০২০, ১৬:৫৭

সময় সংবাদ

fb tw
পুঁজিবাজারে সূচকের ব্যাপক উত্থান
দেশের সব চেয়ে বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইএক্স সূচক চালুর পর যা সর্বোচ্চ উত্থান। 
কিন্তু সূচকের এতো অস্বাভাবিক উত্থান কিংবা পতন কোনটাই চান না বিনিয়োগকারীরা। পুঁজিবাজার সবসময় একটি গতিশীল অবস্থানে থাকবে সেই প্রত্যাশা করেন বিনিয়োগকারীরা।
আজ লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ১৪৩ কোটি ৮৭ লাখ ৫৫ হাজার টাকা।
এর আগের কার্যদিবস দিন লেনদেন হয়েছিল ২৬৭ কোটি ৪৯ লাখ ১৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৪৩ কোটি ৮৭ লাখ ৫৫ হাজার টাকা।
এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৪৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩১টির, কমেছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৬৮ লাখ ২৩ হাজার টাকা।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop