বাংলার সময় কাঠ ব্যবসায়ীদের ওপর ইউপিডিএফের হামলা

১৯-০১-২০২০, ১৩:৩৪

কমল দে

fb tw
কাঠ ব্যবসায়ীদের ওপর ইউপিডিএফের হামলা
খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ৭ নম্বর বাঁশবাগান এলাকায় শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে কাঠ পরিবহনের একটি ট্রাক্টরে ইউপিডিএফ সদস্যরা আগুন লাগিয়ে দেয়। এ সময় ট্রাক্টর লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়া হয়।
জানা গেছে, কাঠ ব্যবসায়ী মো. এয়াকুব সওদাগরসহ বাবুছড়ার তিনজন ব্যবসায়ীর মোট ১৩টি গাড়ি নিয়ে কাঠ সংগ্রহের জন্য ওই এলাকায় যান। কিন্তু বাবুছড়ায় ফেরত আসার সময় অবৈধ চাঁদার দাবিতে ইউপিডিএফ (মূল) এর সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়। 
চাঁদা না পেয়ে ট্রাক্টর লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়ে এবং আগুন লাগিয়ে দেয়। এ সময় চালক আমির হোসেনের কাছে থাকা নগদ অর্থ এবং মোবাইল ফোন কেড়ে নেয়। সব মিলিয়ে গাড়ি বাদে আনুমানিক ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। দরিদ্র এ পরিবহন শ্রমিকদের মধ্যে বাঙালি পাহাড়ি উভয় জনগোষ্ঠীর মানুষই ছিল।
এই হামলার মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতির ওপর নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিল ইউপিডিএফ। আক্রান্ত পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বনবিভাগ তথা সরকারি সব আইন মেনেই তারা কাঠের ব্যবসায় জড়িত হয়েছেন। কিন্তু জীবিকার একমাত্র অবলম্বন ট্রাক্টর পুড়িয়ে দেয়ায় পরিবার-পরিজন নিয়ে খুবই বিপদে পড়ে গেছেন।
খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর টহল দল ঘটনাস্থলের কাছে পৌঁছায় এবং ড্রাইভার, হেল্পারদের নিরাপদে নিয়ে আসে। পুলিশসহ নিরাপত্তা বাহিনীর অন্যান্য সদস্যরা দোষী ইউপিডিএফ (মূল) সন্ত্রাসীদের আইনের আওতায় আনার জোর চেষ্টা অব্যাহত রেখেছেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop